banglanewspaper

অনেক ক্ষুদ্র প্রাণীও মাঝে মাঝে মানুষের বড় ধরনের ভোগান্তির কারণ হতে পারে তার উৎকৃষ্ট উদাহরণ এটি। যুক্তরাষ্ট্রের দুটি অঞ্চলের দুই হাজারের বেশি বাড়িতে কয়েক ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল শুধুমাত্র একটি কাঠবিড়ালির কারণে।

ডব্লিউআরএনজে নামে নিউ জার্সির একটি রেডিও স্টেশন জানায়, স্থানীয় সময় রবিবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিদ্যুতের তার কেটে দেয় ওই কাঠবিড়ালিটি। এতে দুই হাজার ২৯৬ জন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়। এই সমস্যা ঠিক করতে বিদ্যুৎ বিভাগের কর্মীদের তিন হাজার গ্রাহকের বিদ্যুৎ সেবা বন্ধ রাখতে হয়েছে।

ওয়ারেন কাউন্টির হ্যাকেটসটাউন এবং ম্যানসফিল্ড টাউনশিপ, মরিস কাউন্টির ওয়াশিংটন টাউনশিপে এই বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়।

নিউ জার্সির কেন্দ্রীয় বিদ্যুৎ ও আলো বিভাগ জানায়, দুপুর ১২টা ২০ মিনিটের দিকে বিদ্যুৎ সংযোগ ঠিক করা হয়। দুর্ভাগ্যবশত কাঠবিড়ালিটি মারা যায়। ক্ষুদ্র কাঠবিড়ালি বড় ধরনের বিদ্যুৎ বিভ্রাট তৈরি করতে পারে এটাই এখন সংবাদ। সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে বেশ চর্চা হচ্ছে।  

আশ্চর্যের বিষয় হলো, একই ধরনের ঘটনা সোমবার রাতে ওহিও অঙ্গরাজ্যেও ঘটেছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়, কলম্বিয়ানা কাউন্টির কয়েক হাজার বাড়িতে সোমবার সকাল থেকে বিদ্যুৎ ছিল না। একটি কাঠবিড়ালি বিদ্যুতের একটি ট্রান্সফর্মারের সংস্পর্শে আসার পরই পুরো এলাকায় বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়।  

ট্যাগ: bdnewshour24 কাঠবিড়ালি