banglanewspaper

‌বিশ্বনাথ রায়,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি পরিবারের ঘর বাড়িসহ ছয় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার বড়ভিটা ইউনিয়নের দক্ষিণ বড়ভিটা মাঝিপাড়া গ্রামে।

ফুলবাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত একটি পরিবার ফায়ার সার্ভিস আসার আগে ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহূর্তে মধ্যেই ওই এলাকার রাধা কান্ত রায়, রতন চন্দ্র রায় ও নয়ন চন্দ্র রায়ের টিনের ঘর বাড়িসহ সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকাণ্ডের সময় গোয়াল ঘর থেকে গরুকে বাঁচাতে গিয়ে রাধা কান্ত রায়ের স্ত্রী শান্তি রানী ও রতন চন্দ্র রায়ের বৃদ্ধ মা চিনো বালা আগুনে পুড়ে আহত হয়েছেন। আহতের মধ্যে শান্তি রানীর অবস্থা গুরুতর।

ওই এলাকার মিলন চন্দ্র রায়, রনজিৎ কুমার রায়, রতি কান্ত জানান, প্রতিদিনের মতো ঠাকুর ঘরে ও তুলশীর পাঠে সন্ধ্যা প্রদীপ জ্বালায় তারা।

এ সময় বাড়ির সকলের অজান্তে ইদুর বাসা বাঁধতে সন্ধ্যা প্রদীপের আধা নিবু সলতে খরের মধ্যে নিয়ে গেলে অগ্নিকাণ্ডের সুত্রপাত ঘটে। পরে আগুনের লেলিহান শিখা বাড়ি ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে প্রায় ছয় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনটি পরিবার খুবই অসহায়। তাই রাত থেকেই তাদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। তবে আগুনে পুড়ে যাওয়া এক মহিলার অবস্থা খুবই আশংকা জনক।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ‌মোছা.মাছুমা আরেফিন জানান, বুধবার সকাল ১০ টায় ক্ষতিগ্রস্থ তিনটি পরিবারের খোঁজ খবর নেওয়ার জন্য ঘটনাস্থলে এসেছি। এখানে এসে দেখি আগুনে তিনটি পরিবারের সব কিছুই পুড়ে ছাই হয়েছে এবং এক নারীর শরীরের বিভিন্ন স্থানে পুড়ে যাওয়ায় খুবেই আশংকা জনকভাবে বাড়িতে পড়ে আছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেই সাথে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে চাল, ডাল, ঢেউ টিন, কম্বলসহ আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

ট্যাগ: bdnewshour24 কুড়িগ্রাম