banglanewspaper

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দুপুরে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। রবিবার (২১ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ যেখানে এশিয়ার রানার্সআপ দল, জিম্বাবুয়ে সেখানে টানা দুটি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে বাংলাদেশে এসেছে। শক্তি, সাম্প্রতিক পারফরম্যান্স, র‌্যাংকিং, হোম কন্ডিশন সুবিধা- সব বিবেচনায় বাংলাদেশের চেয়ে ঢের পিছিয়ে এই জিম্বাবুয়ে। তবে সেখানেই ভয় বাংলাদেশের।

ভঙ্গুর জিম্বাবুয়ের বিপক্ষে জিতলে কেউ আলাদা করে খেলোয়াড়দের প্রশংসা করবে না। কিন্তু হারলেই জাত যাবে! ঠিক এ কারণেই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে বড় চ্যালেঞ্জ মনে করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা।

অঘটন এড়াতে তাই আত্মতুষ্টির ফাঁদে কিছুতেই পা দিতে চান না তিনি। জিম্বাবুয়েকে হালকা করে দেখার ঝুঁকি নিতে চান না মাশরাফি।

বাংলাদেশ শিবিরে ভয় চোট নিয়ে। ছোটখাটো চোট রয়েছে মাশরাফি, মুশফিক ও মাহমুদউল্লাহর। এছাড়া কয়েকদিন জ্বর নিয়ে হাসপাতালে ছিলেন পেসার রুবেল হোসেনও। আজ তার খেলা অনিশ্চিত। তার জায়গায় সিমিং অলরাউন্ডার হিসেবে সাইফুদ্দিনের খেলা প্রায় নিশ্চিত। 

বিশ্বকাপের আগে কয়েকটা পজিশনের জন্য বিকল্প খেলোয়াড় বাছাইয়ের কাজটা শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়েই।

তামিম ইকবালের ইনজুরি ও সৌম্য দলের বাইরে থাকায় ওপেনিং জুটিতে লিটন দাসের সঙ্গে মেহেদি হাসান মিরাজকেই দেখা যাবে। টপ অর্ডারে দেখা যাবে এশিয়া কাপে হঠাৎ ডাক পাওয়া ইমরুল কায়েসকে। সাত নম্বর পজিশনে একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের।

বাংলাদেশ দলের সম্ভব্য একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ সাইফুদ্দিন।

ট্যাগ: bdnewshour24 একাদশ