banglanewspaper

সাজ্জদ সাজু: বাংলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত কবি ওমর আলী স্বর্ণপদক পেয়েছেন ঢাকা সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. রকিবুল হাসান, বিশেষ সম্মাননা পদক পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের শিক্ষক ড. বাকী বিল্লাহ বিকুল ও ঢাকা মোহনা পত্রিকার সম্পাদক কবি ইস্রাফিল হোসেন। 

পাবনা প্রেসক্লাবে এই পদক ও সম্মাননা পদক প্রদান করা হয়। কবি ওমর আলী প্রচারবিমুখ ও নিভৃতচারী লেখক, কবি ছিলেন। তাঁর কবিতায় বাংলা বাঙালির নরনারীর জীবনের শ্বাশত রূপের অপূর্ব চিত্র চমৎকারভাবে তুলে এনেছেন। পঞ্চাশের দশকে ওমর আলী লিখতে শুরু করলেও ষাটের দশকে তাঁর কাব্য প্রকাশিত হয়। তাঁর কাব্যগ্রন্থের সংখ্যা প্রায় ৪০টি। সর্বমোট গ্রন্থ ৪৩ টি।

তাঁর ৮০তম জন্মদিন উপলক্ষে পাবনা ফোল্ডার কবিতার ৩৯ তম বর্ষ উদযাপন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোল্ডার পত্রিকার সম্পাদক মো. ইদ্রিস আলী, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ সাবেক উপাধ্যক্ষ মো. মনোয়ার হোসেন জাহেদী, দৈনিক যুগান্তর ও চ্যানেল আই জেলা প্রতিনিধি আখতারুজ্জামান আখতার, দৈনিক সমকাল ও এনটিভি প্রতিনিধি এ বি এম ফজলুর রহমান ও মাছরাঙা টেলিভিশনের ব্যুরো চীফ উৎপল মির্জা প্রমুখ। অনুষ্ঠানে মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করে বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী ফুলরেনু রায়।

ট্যাগ: bdnewshour24 বাংলা একাডেমি