banglanewspaper

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে আবার অবস্থান নিয়েছে বাংলাদেশ ছাত্র সাধারণ পরিষদ।

শনিবার দুপুরে চাকরিপ্রার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নেন। এ সময় ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার এএইচএম আজিমুল হক, শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান তাদেরকে জাদুঘরের সামনে গিয়ে বসতে অনুরোধ করেন। তবে তারা সরে যেতে রাজি হননি। এক পর্যায়ে চাকরিপ্রার্থীরা স্লোগান দিয়ে রাস্তায় শুয়ে পড়েন।

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে এর আগেও কয়েক দফা শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, আমরা দীর্ঘ ছয় বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছি। সম্পূর্ণ অহিংস পদ্ধতিতে আমাদের এই আন্দোলন চলছে। আমরা ইতোমধ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছি। আমাদের দৃঢ় বিশ্বাস, সরকার শিগগির আমাদের এই দাবি মেনে নিয়ে আবারও প্রমাণ করবে বাংলাদেশ এখনও অহিংস পদ্ধতিতে দাবি আদায় করা সম্ভব।

প্রসঙ্গত, ২০১২ সালের ৩১ জানুয়ারি থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ চাকরিতে আবেদনের সময়সীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবি জানিয়ে আসছে। চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ব্যাপারে সরকারেরও ইতিবাচক চিন্তা রয়েছে বলে জানা গেছে।

তবে কার্যকরী কোনো উদ্যোগ এখনও গ্রহণ না করায় আন্দোলন অব্যাহত রেখেছেন চাকরি প্রত্যাশীরা।

ট্যাগ: bdnewshour24 বয়সসীমা ৩৫ শাহবাগে অবস্থান