banglanewspaper

রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানায় প্রবেশের ফি বাড়ছে। আগের ৩০ টাকায় জায়গায় এখন চিড়িয়াখানায় প্রবেশ করতে মাথাপিছু গুণতে হবে ৫০ টাকা। পাশাপাশি বন্দ হচ্ছে পিকনিক করার সুবিধাও। 

রবিবার (৪ নভেম্বর) জাতীয় চিড়িয়াখানার উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ্র। 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চিড়িয়াখানার ভেতরে আগে ১০ হাজার টাকা দিয়ে যে কেউ উৎসব দ্বীপ এবং ছয় হাজার টাকা দিয়ে নিঝুম দ্বীপে দিনব্যাপী বনভোজন করতে পারতেন। চিড়িয়াখানার পরিবেশের ওপর বিরূপ প্রভাবের কারণে লেকে টিকিট কেটে ছিপ দিয়ে মাছ ধরা সীমিত করার পরামর্শ দিয়েছে উপদেষ্টা কমিটি।

চিড়িয়াখানার পরিবেশ সুরক্ষায় চিড়িয়াখানার পুকুরগুলো থেকে বড়শি দিয়ে মাছ শিকার বন্ধ করতেও সুপারিশ করেছে উপদেষ্টা কমিটি। 

উপদেষ্টা কমিটির সভায় আরও জানানো হয়, জাতীয় চিড়িয়াখানাসহ রংপুর চিড়িয়াখানার আধুনিকায়নের জন্য ৩৪ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ কামাল আহমেদ মজুমদার,  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক নাথুরাম সরকার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাঈদ মো. রাশদেুল হক প্রমুখ।  

ট্যাগ: bdnewshour24 জাতীয় চিড়িয়াখানা