banglanewspaper

চিকিৎসাধীন অবস্থায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হতে পারে কিছুক্ষণের মধ্যে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকেই হাসপাতাল ও কারাগারের চারপাশে পুলিশের ব্যাপক নিরাপত্তার আয়োজন করা হয়। কিছুক্ষণের মধ্যেই তাকে নেয়া হতে পারে বলে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে।

রাজধানীর শাহবাগের বিএসএমএমইউ হাসপাতালের সামনে ও ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার এলাকার সার্বিক নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিএসএমএমইউ হাসপাতাল ও কারাগারের সামনের সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের গাড়িসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, বিএনপি প্রধানকে দ্রুত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা শুরুর হাইকোর্টের নির্দেশে বিএনপি চেয়ারপারসনকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। গঠন করা হয় ৫ সদস্যের মেডিকেল বোর্ড। খালেদা জিয়া ওই হাসপাতালের ছয়তলার ৬১২ নম্বর কেবিনে অবস্থান চিকিৎসাধীন বলেন।

তাকে সেখানে রেখে এক মাসের অধিক সময় চিকিৎসা দেয়া হলো। তবে বিএনপি অভিযোগ ছিল- দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা দেয়া হয়নি। তাকে বিএসএমএমইউতে যে ফিজিওথেরাপি দেয়া হয়, সেটিও পর্যাপ্ত নয়।

তাকে অনুন্নত চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে বাধ্য করা হচ্ছে। খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদেরও অন্তর্ভুক্ত করা হয়নি স্বাস্থ্য পরীক্ষার জন্য। অথচ এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা ছিল।

ট্যাগ: bdnewshour24 খালেদা জিয়া কারাগার