banglanewspaper

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষা করে স্বাস্থ্যগত অবস্থা আগামী রবিবার মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে আবেদনের প্রেক্ষিতে শুনাননি শেষে বৃস্পতিবার (৮ নভেম্বর) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রংপুর কারা কর্তৃপক্ষ ও রংপুর মেডিকেল কর্তৃপক্ষকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। এই সময়ে রংপুর থেকে অন্য কোনো জেলায় স্থানান্তরের সময় ব্যারিস্টার মইনুল হোসেনকে যথাযথ নিরাপত্তা দিতে সরকারকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে ব্যারিস্টার মইনুলের পক্ষে পক্ষে করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

এর আগে বিশেষায়িত হাসপাতালে ব্যারিস্টার মইনুলের চিকিৎসা ও রংপুর আদালতে লাঞ্চিত হওয়ার ঘটনা সরকারের নিস্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। মইনুলের স্ত্রী সাজু হোসেন এ রিট দায়ের করেন।

উল্লেখ্য, টেলিভিশনের টক শো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলা ও নারী বিদ্বেষী বক্তব্য দেয়ার অভিযোগে রংপুরের একটি মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গত ২২ অক্টোবর রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

গ্রেফতারের পর দেশের বিভিন্ন জেলায় একই অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। বর্তমানে তিনি রংপুরে কারাবন্দি অাছেন। গত ৪ নভেম্বর দুপুরে রংপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যারিস্টার মইনুলকে লক্ষ্য করে জুতা ও ডিম নিক্ষেপ করে। 

ট্যাগ: bdnewshour24 ব্যারিস্টার মইনুল