banglanewspaper

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নির্বাচন সম্পর্কিত বিস্তারিত সময়সূচি জানাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। 

আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি। ওই ভাষণেই একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার। 

এর আগে আজ সকালে কমিশন সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন সিইসি। সকালে সিইসির ভাষণ রেকর্ড করার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানা গেছে।

এদিকে সরকারের সঙ্গে চলমান সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণার না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। সমঝোতার আগে তফসিল ঘোষণা দিলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রারও ঘোষণা দিয়েছে ঐক্যফ্রন্ট। তবে বুধবার ১৪ দলের সঙ্গে দ্বিতীয় দফার সংলাপে সরকারের পক্ষ থেকে কোনও দাবিই মেনে নেয়া হয়নি বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের একাধিক শীর্ষ নেতা। 

অন্যদিকে তফসিলের তারিখ যেন পেছানো না হয় সরকারের পাশাপাশি ইসির প্রতি এমন আহ্বান জানিয়েছে জাতীয় পার্টি ও বি.চৌধুরীর যুক্তফ্রন্ট। আর নির্বাচন কমিশন বলছে, ভোট ২৮ ডিসেম্বরের মধ্যেই হবে। তবে সব রাজনৈতিক দল চাইলে কয়েকদিন পিছিয়ে দেয়া যায়।

ট্যাগ: bdnewshour24 সিইসি