banglanewspaper

কুবি করেসপন্ডেন্ট: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তিপরীক্ষাকে সামনে ভর্তিচ্ছুদের সহায়তায় সেল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, " দেশের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে শিক্ষার্থীদের সাথে থাকা মোবাইল, মানিব্যাগ, হাতঘড়ি, কাধের ব্যাগ সহ প্রয়োজনীয় সামগ্রী নিরাপদে রাখার জন্য বিনামূল্যে বিশেষ বুথের ব্যবস্থা, দেশের বিভিন্ন জেলা থেকে আগত ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের আবাসন ভোগান্তি এড়াতে চারটি আবাসিক হলে থাকার সুব্যবস্থাসহ ভর্তি পরীক্ষার সময় অতিরিক্ত যানবাহনের কারনে যানজট নিরসনের জন্য বিশেষ ট্রাফিক টিম গঠন করা হয়েছে। এছাড়াও র্যাগিং এর ভোগান্তি এড়াতে ক্যাম্পাসে র‍্যাগিং নিষিদ্ধ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভর্তিচ্ছু কোন শিক্ষার্থীর সাথে অনাকাক্সিক্ষত কোন ঘটনা ঘটলে তা জানানোর জন্য প্রতিটি কেন্দ্রে অভিযোগ বক্স স্থাপন, ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা অনেকে বাসায় ভুল করে ছবি রেখে আসে, তাদের সুবিধার্থে ফ্রি তে ছবি প্রিন্ট করার জন্য প্রিন্টারের সু-ব্যবস্থা, যে কোন ধরনের আপত্তিকর ঘটনা রোধে ও বহিরাগতদের উৎপাত এড়াতে বিশেষ নিরাপত্তা টিম গঠন করা হবে।

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার বিকাল ৩ টায় ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে। পরদিন শনিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে ‘সি’ ইউনিটের পরীক্ষা এবং একই দিন বিকাল ৩টা থেকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে প্রতি আসনের বিপরীতে লড়বে ৬১ জন শিক্ষার্থী।

ট্যাগ: bdnewshour24 কুবি