banglanewspaper

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের পরপরই বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে আন্তর্জাতিক ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এশিয়া কাপে অনুশীলনে চোট পাওয়া বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ছিটকে পড়েছিলেন টুর্নামেন্টের প্রথম ম্যাচেই। সেই চোট সেরে উঠতে বিশ্রামে থাকায় খেলতে পারেননি জিম্বাবুয়ে সিরিজও। কিছুদিন আগে অবশ্য হাতে কিছুটা ব্যথা নিয়েই অনুশীলনে নেমেছিলেন তামিম। তবে অনুশীলনে নেমে আবারও পেশিতে টান পড়েছে তামিমের। তাই হয়তো ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে তাঁকে ছাড়াই মাঠে নামতে পারে বাংলাদেশ।

গতকাল মঙ্গলবার অনুশীলনের সময়েই পেশিতে টান পড়ে তামিমের। ফলে এশিয়া কাপ টুর্নামেন্টে কব্জির চোট থেকে সম্পূর্ণ সেরে না উঠতেই আবারও চোটে পড়লেন তামিম। এই ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা এখনো ডাক্তারদের রিপোর্টের অপেক্ষায় আছি। সেখানেই জানতে পারব তামিমের ইনজুরি কতটা গুরুতর। তবে প্রথম টেস্টে তাঁকে দলে পাওয়া কঠিন বলে মনে হচ্ছে এখন।’ 

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট আগামী ২২ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে। কব্জির চিড় সেরে ওঠার সময়ে বিশ্রামে থাকা অবস্থায় মাঠে নামতে পারেননি তামিম। গত সপ্তাহে চিকিৎসকদের পরামর্শ নিয়ে অনুশীলনে নামলেও আবারও ইনজুরির ফাঁদে পড়েছেন তিনি। সুস্থ হয়ে আবার কবে মাঠে নামতে পারেন এই বাঁহাতি ওপেনার, সেটিই এখন দেখার বিষয়।

ট্যাগ: bdnewshour24 তামিম