banglanewspaper

নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ নিপুণ রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা আটক করেছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী ও বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীনকেও। পরে তাকে ছেড়ে দেয়া হয়।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বিজয়নগর মোড় থেকে তাদের গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন। তিনি জানান, দুই জনকে গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়েছে।

পরে রাত পৌনে নয়টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার খোন্দকার নুরুন্নবী জানান, তারা নিপুন রায়কে পল্টন থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়েছেন। ছেড়ে দিয়েছেন বেবী নাজনীনকে।

আগের দিন বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে তাড়া করেন বলে ভিডিওতে দেখা গেছে। এ সময় নিপুন রায় লাঠি হাতে বেরিয়ে আসেন।

বিএনপি অবশ্য দাবি করেছে, তাদের নেতা-কর্মীদের ওপর বেপরোয়া আক্রমণ করেছে পুলিশ। আর যারা গাড়িতে আগুন দিয়েছে তারা বিএনপির কেউ নয়। তারা ছাত্রলীগ ও যুবলীগের সদস্য।

তবে পুলিশ এরই মধ্যে আগুন দেয়ার ঘটনায় ছবি আসা যুবককে পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে নিশ্চিত করেছে। ভিডিও দেখে আরও ৩০ জনের বেশি শনাক্ত হয়েছে বলেও জানিয়েছে বাহিনীটি।

এই ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পুলিশ তিনটি মামলা করেছে, আসামি করা হয়েছে ৪৮৮ জনকে। বুধবার রাতে পল্টন থানায় এই মামলাগুলো করা হয়।

এরই মধ্যে গ্রেপ্তার করা হয় ৬৮ জন। তাদেরকে পাঁচদিনের রিমান্ডে দেয়া হয়েছে।

ট্যাগ: bdnewshour24 গয়েশ্বরের পুত্রবধূ নিপুণ গ্রেফতার