banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: ভারত থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশকালে পৃথক অভিযানে বেনাপোলে ৪১’বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি সদস্যরা। তবে এসময় কোন দালালকে আটক করতে পারেনি তারা।

বিজিবি সদস্য জানান, একটি সুনির্দিষ্ট গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ভারত থেকে অবৈধভাবে বিনা পাসপোর্টে কিছু লোক সীমান্ত অতিক্রম করে বেনাপোলের পুটখালী-দৌলতপুর দিয়ে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করছে।

অবৈধভাবে বিনা পাসপোর্টে সীমান্ত অতিক্রম করার সংবাদের ভিত্তিতে পুটখালী ও দৌলতপুর বিওপি’র বিজিবি টহলদল ভোরে পৃথক পৃথক অভিযান চালিয়ে বাংলাদেশী ২৩ পুরুষ, ১০ মহিলা ও ৮ জন শিশুকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতদের মধ্যে কয়েকজন বাংলাদেশী নাগরিক ভারতে বসবাসকারী তার নিকটাত্মীয়দের সাথে দেখা সাক্ষাৎ করার জন্য দালালের মাধ্যমে প্রবেশ করে এবং অন্যান্য বাংলাদেশী নাগরিকগণ ইতিপূর্বে বিভিন্ন সময়ে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে পড়ে একাকী বা স্ব-পরিবারে অবৈধভাবে ভারতে গমন করেছিল।

তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টসকর্মী এবং নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করত।

২১’ বিজিবি ব্যাটালিয়ন পরিচালক ইমরান উল্লাহ সরকার পিবিজিএমএস ৪১’ বাংলাদেশী নাগরিককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আটককৃত বাংলাদেশী নাগরিকদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।’

ট্যাগ: bdnewshour24 ভারত বাংলাদেশ