banglanewspaper

সপ্তাহব্যাপী আয়কর মেলার ষষ্ঠ দিনে রবিবার সংগ্রহ হয়েছে ৩৪১ কোটি ২৯ লাখ ৪৭৬ হাজার টাকা।  সপ্তাহের প্রথম কার্যদিবসে আয়কর মেলা প্রাঙ্গণ আয়করদাতা এবং সেবা গ্রহীতাসহ সকল পর্যায়ের মানুষের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়েছিল। আয়কর মেলায় সকাল থেকেই উৎসবের আমেজ নেমেছিল। বিকাল ৫ টার পরেও করদাতাদের দীর্ঘ লাইন ছিল। ফলে নির্ধারিত সময়ের পরেও রিটার্ন বুথগুলোতে কার্যক্রম অব্যাহত ছিল। করদাতাদের ব্যাপক উৎসাহ ও আগ্রহের মধ্য দিয়ে দেশের ৮টি বিভাগ, ২১টি জেলা এবং ৩৮টি উপজেলাসহ মোট ৬৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। 

মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইএন গ্রহণ (নতুন ও পুরাতন), ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা রয়েছে। মেলায় আসা মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য রয়েছে আলাদা বুথ। মেলায় করদাতাদের যাতায়াতের সুবিধার জন্য রাজধানীর টিএসসি, রামপুরা, বেইলি রোড, মতিঝিল, মিরপুর ও উত্তরা থেকে ১৫টি শাটল বাস নিয়োজিত রয়েছে।

কর সচেতনতা বাড়াতে প্রতিদিনের মতো আজও অনুষ্ঠিত হয়েছে কর শিক্ষণ ফোরাম। আজ রাজউক উত্তরা মডেল কলেজের ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে কুইজ প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। কুইজ বিজয়ী প্রথম ৩ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসাবে প্রাইজবন্ড, সনদপত্র ও বই প্রদান করা হয়। এছাড়া বিজয়ী ১০জন শিক্ষার্থীকে সনদপত্র ও বই প্রদান করা হয়। পাশাপাশি রাজউক উত্তরা মডেল কলেজকে সনদপত্র প্রদান করা হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ী ১০ জনের হাতে পুরস্কার তুলে দেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি। 
 

ট্যাগ: bdnewshour24 আয়কর