banglanewspaper

বিনোদন ডেস্ক: জমে উঠেছে একাদশ সংসদ নির্বাচনের আসন বণ্টন কার্যক্রম। নির্বাচনকে সামনে রেখে দেশের বৃহৎ রাজনৈতিক দলগুলো সম্ভাব্য সেরা প্রার্থীকেই বেছে নিতে চাইছে। একই আসনে আবার একই দলের একাধিক হেভিওয়েট প্রার্থীও লক্ষ্য করা যাচ্ছে। 

এরই ধারাবাহিকতায় এবার জাতীয় নির্বাচনে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান দুই তারকা অভিনেত্রী রোকেয়া প্রাচী ও শমী কায়সার। ইতোমধ্যে দুজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে দুজনের মধ্যে এক ধরনের শীতলযুদ্ধও চলছে। 

এ ব্যাপারে রোকেয়া প্রাচী বলেন, ‘পুরো বিষয়টি নির্ভর করছে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। তিনি যাকে ভালো মনে করবেন তাকে নমিনেশন দিবেন। এখানে আমার কিছু বলার নেই। আমি দলের হয়ে কাজ করি। যেই নমিনেশন পাক আমরা দলের হয়ে কাজ করবো।’

তবে এক এলাকা থেকে দুই তারকা প্রার্থীর বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন আওয়ামী পরিবারের সন্তান শমী কায়সারও। তিনিও মনোনয়ন পাওয়ার ব্যাপারে দলের সিদ্ধান্তকেই চূড়ান্ত হিসেবে মেনে নেয়ার কথা জানিয়েছেন।

শহীদ বুদ্ধিজীবী শহিদুল্লাহ কায়সারে কন্যা শমী কায়সার বলেন, ‘দুজন অভিনেত্রী একই আসন থেকে নির্বাচন করতে চাওয়াটা খারাপ কিছু নয়। আমার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমার মা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। তাই আমি মনে করি, নির্বাচনে প্রার্থী হওয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে। বাকিটা দলের সিদ্ধান্ত।’

অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতিতে সক্রিয় রোকেয়া প্রাচী এখন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। অপরদিকে রাজনীতির পাশাপাশি গত কয়েক বছরে পুরো ব্যবসায়ী হয়ে উঠেছেন শমী। বর্তমানে তিনি শিল্প ও বণিক সমিতির সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এদিকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে রোকেয়া প্রাচী ও শমী কায়সার ছাড়াও আওয়ামী লীগের নমিনেশন চাইছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বেয়াই লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। এছাড়াও অন্তত আরও ২০ জন নৌকার মনোনয়্ন ফরম সংগ্রহ করেছেন আসনটির জন্য।

ফেনী-৩ আসন দাগনভূঞা-সোনাগাজী উপজেলা নিয়ে গঠিত। ’৭০-এর নির্বাচনের পর হতে অদ্যাবধি চারবার আওয়ামী লীগ, একবার জাতীয় পার্টি ও তিনবার বিএনপির বিজয় হয়েছে এ আসনে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮২ হাজার ৭৮ জন।

ট্যাগ: bdnewshour24 নৌকা রোকেয়া