banglanewspaper

দুলাল মিয়ার কন্যা (১৮) সঙ্গে আড়াই লাখ টাকা দেনমোহরে জাকির হোসেনের ছেলে দেলোয়ার হোসেনের (২০) বিয়ে হয়। বিয়ের পরদিন যথারীতি বৌভাতের আয়োজন করা হয়। বিভিন্ন জায়গা থেকে আত্মীয়-স্বজন ও আমন্ত্রিত অতিথিরা আসতে থাকে। দুপুরের পরই পুরো বাড়ি খানাপিনা আর স্বজনদের পদচারণায় মুখর হয়ে উঠে।  

কিন্তু বিপত্তিটা তৈরি হয় আরও পরে। প্রায় মধ্যরাতে। দেলোয়ারের বন্ধুরা অনেক যত্নআত্তি করে বাসর ঘর সাজায়। সেই ফুলশয্যাতে হঠাৎ পেটে ব্যাথা উঠে নববধূর। এরপর তাকে রাতেই বাপের বাড়ি পাঠিয়ে দিতে বলে সে।

এভাবে ফুলশয্যার রাত প্রায় শেষ দিকে। ভোরে ঘরের পাশের একটি টয়লেটে গিয়ে সন্তান প্রসব করেন নববধূ। এরপর নবজাতকের কান্নার শব্দে বাড়ির লোকজন গিয়ে জানতে পারে আসল ঘটনা। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গত শনিবার রাতে কুমিল্লার লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের আমদুয়ার পূর্বপাড়া গ্রামে জাকির হোসেনের বাড়িতে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে। ফারজানার বাপের বাড়ি একই ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে।

ফারজানার শাশুড়ি জাহারা খাতুন বলেন, ‘প্রসবের পর নবজাতককে হত্যার চেষ্টা করেছিল ফারজানা। প্রসবের পর টয়লেটের কমেডে ঢুকিয়ে দেয়ার চেষ্টা করায় নবজাতকের মাথায় সামান্য আঘাতের চিহ্ন ও ময়লা লেগেছিল। পরে বিষয়টি জানাজানি হলে নববধূর পিতার বাড়ির লোকজনকে খবর দেয়া হয়। খবর পেয়ে কৃষ্ণপুর গ্রামের ওয়ার্ড মেম্বার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে কয়েকজন এসে নবজাতক ও নববধূ ফারজানাকে বাপের বাড়িতে নিয়ে যায়।’

এ ঘটনায় সমাজে তাদের মর্যাদাহানি হয়েছে বলেও কান্নাজড়িত কণ্ঠে বলেন জাহারা খাতুন।

নববধূ ফারজানা জানান, তাদের পাশের বাড়ির সৌদি প্রবাসী মাহবুবুল আলম দুলালের ছেলে মেহেদী হাসান পারভেজের সাথে দীর্ঘদিন তার প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে বিয়ের প্রলোভনে দৈহিক সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে গর্ভবতী হয়ে পড়লে কাউকে না জানিয়ে পারভেজকে বিয়ের জন্য চাপ সৃষ্টি করে। কিন্তু ফারজানাকে বিয়ে না করে পালিয়ে বিদেশ চলে যায় মেহেদী হাসান। 

ফারজানা বলেন, ‘আমি এখন নবজাতক এ কন্যা সন্তান নিয়ে কোথায় যাব। আমি না পেলাম স্ত্রীর মর্যাদা, আর এ কন্যা শিশুটি পেল না পিতা স্নেহছায়া। আমি সমাজের কাছে এ প্রতারণার বিচার চাই।’

স্থানীয়রা জানান, পারভেজের এমন ঘটনা ধামাচাপা দিতে তার প্রভাবশালী পরিবার ফারজানার বাবা দিনমজুর দুলাল মিয়া মেয়েকে দ্রুত অন্যত্র বিয়ে দিতে চায় দেয়। মেয়ের অসম্মতিতেই গত বৃহস্পতিবার বিয়ের আনুষ্ঠানিকতাও শেষ হয়। 

ট্যাগ: bdnewshour24 ফুলশয্যা