banglanewspaper

মো. জুয়েল রানা, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধিঃ চাঁদপুরের কচুয়ার ঐতিহ্যবাহী দহুলিয়া শাজুলিয়া দরবার শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে উসওয়াতুন্নবী (সাঃ) মাহফিল ও নাতে রাসুল (সাঃ) অনুষ্ঠিত হয়।

২২ নভেম্বর (বৃহস্প্রতিবার) সকল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ঐতিহ্যবাহী দহুলিয়া শাজুলিয়া দরবার শরীফ মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে উসওয়াতুন্নবী (সাঃ) মাহফিলের আয়োজন করা হয়।

এসময় মাহফিলে শাজুলিয়া দরবার শরীফের পীরজাদা মাওঃ আতাউল্লাহ শাজুলী'র সভাপতিত্বে  প্রধান আলোচক হিসেবে মূল্যবান বয়ান পেশ করেন শাজুলীয়া দরবার শরীফের পীর সাহেব  আওলাদে অলি মুর্শীদে বরহক শাহসুফি আলহাজ্ব হযরত মাওলানা আবুল হাসান শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি (মা.জি.আঃ)।

বিশেষ বক্তা হিসেবে কুরআন ও হাদীস থেকে আলোচনা পেশ করেন শাজুলিয়া দরবার শরীফের পরিচালক আবুল হাসান শাহ মুহাম্মদ নুরুল্লাহ শাজুলি, শাজুলিয়া দরবার শরীফের ইসলামিক আলোচক মুফতি মাছুম বিল্লাহ, মাওঃ জাকারিয়া, মাওঃ আব্দুল হাই, মাওঃ হেদায়েতুল্লাহ, ক্বারী দেলোয়ার হোসেন।

নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন শাজুলিয়া শিল্পীগোষ্ঠী ও ফায়েজিয়া সাংস্কৃতিক সংসদ

মাহফিল শেষে দেশ ও জাতির মুক্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন শাজুলি পীর সাহেব শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি (মা.জি.আঃ)।

ট্যাগ: bdnewshour24 কচুয়া