banglanewspaper

মোবাইল ফোনের সিমে ন্যূনতম টাকা রিচার্জ করে অনেক দিন ধরে সিম সচল রাখার সুযোগ থাকলেও এবার সেই সুবিধার রাশ টানতে যাচ্ছে ভারতীয় সিম বিক্রেতা প্রতিষ্ঠানগুলো। ভোডাফোন ও এয়ারটেল এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার।

ওই প্রতিবেদনে আনন্দবাজার জানায়, প্রতিষ্ঠান দু’টি সম্প্রতি জানিয়েছে, যেসব গ্রাহক মাসিক ৩৫ টাকার নীচে রিচার্জ করছেন, খুব শীঘ্রই তাদের ফোন নম্বরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। হিসেব বলছে, ভোডাফোন ও এয়ারটেল যদি এই পদক্ষেপ করে, তা হলে টুজি ব্যবহারকারী ২৫ কোটি গ্রাহকের কানেকশন বিচ্ছিন্ন হয়ে যাবে।

৩৫ টাকার কম রিচার্জ করেন ভারতীয় এয়ারটেলের এমন গ্রাহকের সংখ্যা প্রায় ১০ কোটি। অন্য দিকে, ভোডাফোন আইডিয়ার এই সংখ্যাটা আরও বেশি। প্রায় ১৫ কোটি। দু’টি সংস্থারই মাসিক ৩৫ টাকার প্ল্যান আছে। কিন্তু তার পরেও দেখা যাচ্ছে নির্ধারিত ওই প্ল্যানের থেকে কম টাকায় রিচার্জ করাচ্ছেন গ্রাহকেরা!

ভারতী এয়ারটেলের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর (ভারত ও দক্ষিণ এশিয়া) বলেন, আমাদের ৩৩ কোটি গ্রাহক রয়েছেন। কিন্তু পরিসংখ্যান ঘেঁটে দেখা যাচ্ছে যে, একটা বিশাল সংখ্যক গ্রাহক খুব কম টাকার রিচার্জ করছেন। সংখ্যাটা প্রায় ১০ কোটি।

অন্যদিকে ভোডাফোনের সিইও বলেশ শর্মা বলেন, বিশাল সংখ্যক গ্রাহক শুধুমাত্র ইনকামিং পরিষেবা চালু রাখার জন্য কম টাকার রিচার্জ করছেন।

ট্যাগ: bdnewshour24 কম রিচার্জ বন্ধ হবে সিম