banglanewspaper

শুরু হয়েছে শীতের আমেজ। এরই সঙ্গে শুরু হয়েছে ত্বকে শুষ্ক ভাব, যা অনেকের চিন্তার কারণ। শীতকালে সাধারণত ত্বক বেশি শুষ্ক থাকে আবার কারও কারও ত্বক ফেটে যায়। এ অবস্থার প্রয়োজন সতর্ক থাকার এবং ত্বকের অতিরিক্ত যত্ন নেয়ার।

শীতকালে ত্বক বেশি শুষ্ক থাকলেও সাধারণত মেয়েদের ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। এজন্য তারা নানা ধরনের ফেসিয়াল করে থাকেন। কোনও কোনও সময় ফেসিয়াল করতে অনেক টাকা খরচ হয়। এ অবস্থায় একেবারেই কম খরচে নতুন ধরনের একটি ফেসিয়াল করতে পারেন।

আপনার ত্বক যে রকমই হোক না কেন, পুরো শীতজুড়ে একদিন পর পর ব্যবহার করুন এই প্যাক। এতে ত্বক তো শুষ্ক হবেই না বরং এই শীতেও আসবে বাড়তি উজ্জ্বলতা।

দেখে নিন কিভাবে প্যাক তৈরি করবেন-
একটি কাঁচের পাত্রে ডিমের সাদা অংশ ও তিন চামচ মধু মিশিয়ে নিন। মধু ঘন হওয়ায় অল্প পানি দিয়ে ফেটিয়ে পাতলা করে নিন এই মিশ্রণ। ত্বকে ১০ মিনিটের মতো ম্যাসাজ করার পর পনেরো মিনিট অপেক্ষা করুন।

মধু এমনিতেই প্রাকৃতিক টোনার ও ময়েশ্চারাইজার। এর সাথে ডিমের সাদা অংশের প্রোটিন ত্বকের মৃত কোষ সরিয়ে নতুন কোষে আর্দ্রতা পৌঁছে দেয়। এজন্য এই প্যাক শীতে খুবই কার্যকর। প্যাক শুকিয়ে গেলে ভালো করে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

যাদের ডিমের গন্ধে অসুবিধা হয়, তারা মুখ ধোয়ার সময় ময়েশ্চারাইজার দেওয়া আছে এমন ফেসওয়াশ ব্যবহার করুন। এতে ডিমের গন্ধ স্থায়ী হবে না।

ট্যাগ: bdnewshour24 ত্বক