banglanewspaper

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফেনী-১ আসনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। 

রবিবার (২ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসার মো. অহিদুজ্জামান ঘোষণা দেন। সারাদেশ ব্যাপী আজ মনোনয়নপত্র যাছাই-বাছাই চলছে। 

সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য বগুড়া-৬, বগুড়া-৭, ফেনী-১ আসনের জন্য মনোনয়নপত্র দাখিল করা হয়েছিল। 

খালেদা জিয়ার আসনে বিকল্প হিসেবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া-৭, গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিল্টন বগুড়া-৬ এবং ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু ফেনী-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

এছাড়াও এরিপোর্ট লেখা পর্যন্ত ৬ জনের মনোনয়ন বাতিলের খবর পাওয়া গেছে। তারা হলেন- ঢাকা-৫ আসনে বিএনপির প্রার্থী সেলিম ভুইয়া, ঢাকা-৬ আসনে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসন, লক্ষ্মীপুর-১ আসনের আওয়ামী লীগের বর্তমান এমপি এম এ আওয়াল, খুলনা-২ আসনে জাতীয় পার্টির এসএম এরশাদুজ্জামান ডলার ও টাঙ্গাইল-১ আসনে বিএনপির প্রার্থী স্বপন ফকির।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল গত ২৮ নভেম্বর। আজ ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর; আর প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর। ভোট ৩০ ডিসেম্বর।

সারা দেশে ৩ হাজার ৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে রংপুর বিভাগে ৩৬১ জন, রাজশাহী বিভাগে ৩৫৩ জন, খুলনা বিভাগে ৩৫১ জন, বরিশালে ১৮২ জন, ময়মনসিংহ বিভাগে ২৩৬ জন, ঢাকা বিভাগে ৭০৮ জন ও চট্টগ্রাম বিভাগে ৬৮৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 

ট্যাগ: bdnewshour24 খালেদা জিয়া