banglanewspaper

এ.এস.লিমন রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে নিজ অর্থায়নে এক ভিক্ষুকের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিলেন কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার স্বদেশ কুমার ঘোষ।

জানা গেছে, উপজেলার চাকিরপশার ইউনিয়নের জয়দেব হায়াত গ্রামের সুকারু রায়ের স্ত্রী লিলিবালা (৩০) ভিক্ষাবৃত্তি করে এক মেয়েকে নিয়ে জীবনযাপন করে। অস্বচ্ছল পরিবার হওয়ায় সুকারুও ঢাকায় ভিক্ষা করে।

ভিক্ষা করতে গিয়ে সে এক পর্যায়ে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতি জেনারেল ম্যানেজার (জিএম) এর রুমে গিয়ে বলেন, ‘স্যার মোর বাড়ীত বিদ্যুৎ নাই, মোর ছাওয়াটা আন্ধারত (অন্ধকার) লেখা-পড়া করবার পায় না। মোর বাড়িত বিদ্যুৎ দেন।’

লিলিবালার আকুতিপূর্ণ কথায় মুগ্ধ হয়ে জিএম স্বদেশ কুমার ঘোষ তার বাড়ি পরিদর্শন করে উপস্থিত থেকে নিজ অর্থায়নে মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ সংযোগ দেন। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার উৎসুক জনতা ভিড় করে। এসময় তার সাথে ছিলেন এজিএম অ্যাডমিন তাহমিদুর রহমান, নির্বাহী প্রকৌশলী জুলফিকার আলী, ডিজিএম রথীন্দ্রনাথ বর্ম্মণ, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে উপস্থিত সাংবাদিকদের কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুতের জিএম স্বদেশ কুমার ঘোষ বলেন, ‘ভিক্ষুক লিলিবালার মাসিক বিদ্যুৎ বিল আমি যতদিন থাকবো নিজে পরিশোধ করবো।

ট্যাগ: bdnewshour24 ভিক্ষুকের বাড়ি