banglanewspaper

আলফাজ সরকার আকাশ শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক আমিনুল হক আমিনকে ভূমি অফিসে আদায়কৃত ২৬ লাখ টাকার ভূমি উন্নয়ন কর জমা না দিয়ে আত্মসাতের অভিযোগে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে পুলিশ।

এর আগে, অর্থ আত্মসাতের অভিযোগ এনে গত ৬ ডিসেম্বর তেলিহাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ শ্রীপুর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন । উক্ত মামলায় ওই অফিস সহায়কের বিরুদ্ধে ২৬ লাখ ১৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

অভিযুক্ত আমিনুল হক আমিন (৩৬) গাজীপুর মহানগরের ছোট দেওরা এলাকার আলী হোসেনের ছেলে। সে গত ৩ বছর ধরে তেলিহাটি ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহায়ক হিসেবে কর্মরত আছেন বলে জানা যায়।

তেলিহাটি ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ জানান, তেলিহাটি ইউনিয়ন ভূমি অফিসে ভূমি মালিকদের কাছ হতে আদায়কৃত ভূমি উন্নয়ন করের টাকা তিনি অফিস সহায়ক আমিনুল হকের মাধ্যমে ব্যাংকে জমা করতেন। কিন্তু গত ১২ নভেম্বর সরকারি অডিট আসলে ব্যাংকে টাকা জমা না হওয়ার বিষয়টি ধরা পরে। এ সময় তিনি তাঁর কাছে জমা হওয়া ব্যাংকের চালান পরীক্ষা করে দেখেন তা ভূয়া। অভিযুক্ত দীর্ঘদিন ধরে ব্যাংকের স্বাক্ষর ও সিল জাল করে তাঁর সঙ্গে প্রতারণা করে আসছেন বলেও জানান তিনি।

এর আগে গত ২০১৭ সালের ১ আগস্ট হতে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত অভিযুক্ত প্রায় ২৬ লাখ ১৫ হাজার ৫১৫টাকা আত্মসাত করেন, এ ঘটনায় তিনি থানায় মামলা করেছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু হওয়ার পর ভূমি অফিস থেকে তাকে গ্রেফতার করে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরা বৃতি এ ঘটনায় কোন কথা বলতে অস্বীকৃতি জানান।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথ জানান, এ ঘটনায় ইতিমধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী আইনী প্রক্রিয়া গ্রহন করা হবে।

ট্যাগ: bdnewshour24 ভূমি উন্নয়ন কর