banglanewspaper

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ইসির ভূমিকা যথেষ্ট নিরপেক্ষ, নির্মোহ বলে দাবি করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।

অপরদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলাকে দলটির মনোনয়ন বাণিজ্যের ক্ষোভের বহিঃপ্রকাশ বলে দাবি করেছেন তিনি।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে ইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এই দাবি করেন তিনি। এ ছাড়া সারাদেশে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ইসিকে জানিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন ক্ষমতাসীন দলের এই নেতা।

ক্ষমতাসীন আওয়ামী লীগ কীভাবে ইসির মূল্যায়ন করছে এই প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, আমি বলব নির্বাচন কমিশন এখনও যথেষ্ট নিরপেক্ষ, নির্মোহ এবং তারা আপ্রাণ চেষ্টা করছেন। তারা আমাদের কাছে অনুরোধ করেছেন- আমরা বৃহত্তর দল যাতে তাদের সহযোগিতা করি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগের কোনো নেতা-কর্মীর কোনো সম্পৃক্ততা নেই। এটা তাদের (বিএনপি) মনোনয়ন বাণিজ্যের ক্ষোভের বহিঃপ্রকাশ।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, দেশের বিভিন্ন জায়গায় সহিংসার যে ঘটনা ঘটছে, সেগুলো আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপরই বেশি হচ্ছে। আপনারা নিশ্চয় জানেন যে, ইতোমধ্যে আমাদের দুইজন সদস্য নিহত হয়েছেন। এরা নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে তৃণমূলে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিলেন। কাজেই বেছে বেছে তাদের ওপরই আক্রমণ করা হচ্ছে, এটা আমরা নির্বাচন কমিশনকে অভিহিত করেছি।

'নোয়াখালী ও ফরিদপুরে আমাদের দুইজন কর্মী নিহত হয়েছে। মাহী বি. চৌধুরী গাড়িরবহরে হামলা- এটিই তার প্রমাণ। মহাজোটের অন্যান্য সহযোগিদের ওপরও হামলা চালানো হচ্ছে।'

ট্যাগ: bdnewshour24 এইচ টি ইমাম