banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: পাকিস্তানী শাসকদের শোষণ, নিপীড়ন আর দু:শাসনের জাল ভেদ করে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর জন্ম হয়েছিল একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশের।

যে সকল নির্ভীক সেনারা তাদের জীবন মরণ বাজি রেখে বীরত্ব গাথা মহান আত্মত্যাগের বিনিময়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে সেদিন যারা ছিনিয়ে এনেছিলেন এদেশের লাল সবুজের পতাকা, তাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি।

গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি যিনি বাঙালী জাতীকে পাকিস্তানী হানাদার বাহিনীর জুলুম নির্যাতন ও শোষণ থেকে মুক্ত করতে স্বাধীনতা যুদ্ধের ডাক দিয়েছিলেন সেই মহান ব্যক্তি বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তাদের দেশপ্রেম আর বীরত্ব গাথা মহান আত্মত্যাগ আমাদেরকে চিরকাল অনুপ্রাণিত করবে কথা গুলো বলেন ৮৫ যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বারংবার নির্বাচিত এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

সোমবার রাতে বেনাপোলের ছোট আঁচড়া মোড় আওয়ামীলীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত বেনাপোল পৌর ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের বিশাল কর্মী সমাবেশে বেনাপোল পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক ও কাউন্সিলর আহাদুজ্জামান বকুলের সভাপতিত্বে ও যুবলীগ নেতা জসীম উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে আলহাজ শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, সাতচল্লিশ বছর আগে অকুতোভয় বীর বাঙালী মুক্তিযোদ্ধাদের অদম্য সাহসের কারণে ১৯৭১সালের ১৬ডিসেম্বর পাকিস্তানী বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছিল স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশে। আর তাই ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকে ব্যালট বিপ্লব ঘটিয়ে এই বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

এসময় তিনি আরো বলেন, দেশে যখন ৪৮তম বিজয় দিবস পালিত হচ্ছে তখন লাখো শহীদের রক্তে অর্জিত এ দেশকে ক্ষমতা লোভীরা আবারও পাকিস্তানী বাহিনীর তাবেদারী রাষ্ট্র বানাতে মরিয়া হয়ে উঠেছে। এদেশের উন্নয়ন দেখে তাদের মাথায় কাজ করছে না। তাই তারা গণতন্ত্র, বাকস্বাধীনতা, স্বাধীনতা, সার্বভৌমত্ব হুমকির মুখে রাখতে বারংবার অগ্নিসন্ত্রাসসহ নানান ভয়াল রুপে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এখন তারা এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে চায়। তাই তারা জোট বেঁধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামীলীগকে দেশের উন্নয়ন কাজ থেকে বিরত করতে মুখোশ পরে নির্বাচনে নেমেছে। তাই এদেরকে পরাজিত করতে হলে সকল ভেদাভেদ ভুলে নৌকার কান্ডারিরা একযোগে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ একদিন উন্নত জাতিতে পরিণত হবে।

কর্মী সমাবেশে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম-সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আলী কদর সাগর, যুগ্ম-সম্পাদক মাহাতাপ উদ্দিন, আরিফুজ্জামান ভাদু, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ঘ্যানা, শার্শা উপজেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, ছাত্রলীগের সভাপতি আল মামুন জেয়াদ্দার, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, বেনাপোল ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুলতান আহম্মেদ বাবু, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, আব্দুস সবুর, রফিকুল ইসলাম, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবু বাক্কার বাক্কা, সাধারণ সম্পাদক ইয়ার আলী, যুবলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মল্লিক, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক খোকন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জুলফিকার আলী জুলু, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজনুর রহমান মজনু, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক শান্তিপদ গাঙ্গুলী, সাংগঠনিক সম্পাদক বাবু, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক ইসরাইল সর্দার, যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক আবু সাইদ। বেনাপোল পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আশিকুল ইসলাম পারভেজ, সহ-সভাপতি আল ইমরান, সুমন হোসেন, সাধারণ সম্পাদক অহিদুর রহমান অপু, যুগ্ম-সম্পাদক সুমন মাহমুদ, কামাল হোসেন, হাসানুজ্জামান তাজিন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন রুবেল, অর্থ সম্পাদক সাইদুজ্জামান রিন্টু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রবিউল ইসলাম সুমন, শেখ সাকিল, গণশিক্ষা বিষয়ক সাকিব আল হাসান, ধর্ম বিষয়ক তৌহিদুজ্জামান, তথ্য ও গণশিক্ষা জহির রায়হান, রিপন হোসেন, বেনাপোল ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজিব প্রমূখ।

ট্যাগ: bdnewshour24 নৌকা আফিল উদ্দিন