banglanewspaper

উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগপত্র গৃহীত হওয়ার আগে নির্বাচনে প্রার্থী হওয়ায় ধানের শীষের প্রার্থী নাটোর-৪ আসনে আব্দুল আজিজ, গাইবান্ধা-৪ আসনে ফারুক কবির এবং নরসিংদী-৩ আসনে মঞ্জুর এলাহীর মনোনয়নপত্র বাতিল করেছেন হাইকোর্ট।

পৃথক পৃথক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে বিভিন্ন কারণে ২০ জনের প্রার্থিতা বাতিল হয়েছে হাইকোর্টে। তিনজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় ভোট করতে পারছেন না ২৩ জন প্রার্থী।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সৈয়দা নাসরিন।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে বিএনপির প্রার্থী আব্দুল আজিজের মনোনয়নপত্র প্রথমে বৈধ হলেও পরে ‘উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ জটিলতা’ অভিযোগে বাতিল করে দেন জেলা রির্টানিং কর্মকর্তা। কিন্তু এর বিরুদ্ধে আপিল করলে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। ওই আদেশের বিরুদ্ধে রিট করেন নাটোর-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. আবদুল কুদ্দুস।

গাইবান্ধা-৪ আসনে ফারুক কবিরের বিরুদ্ধে রিট করেন ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী মনোয়ার হোসেন চৌধুরী।
নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থেকে মঞ্জুর এলাহীর মনোনয়নপত্র দাখিলের বৈধতা চ্যালেঞ্জ করে মঙ্গলবার তার বিরুদ্ধে রিট করেন একই আসনে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক ভূঁইয়া মোহন।

ট্যাগ: bdnewahour24 হাইকোর্ট