banglanewspaper

এক দশক ধরে কোমায় থাকা এক নারীর সন্তান প্রসবের ঘটনায় তোলপাড় যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্য। হাসপাতালের একটি কক্ষের বিছানায় বছরের পর বছর ধরে অচল হয়ে পড়ে থাকা ওই নারী কীভাবে সন্তান জন্মদান করলেন এ নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে রীতিমতো।

ওয়াশিংটন পোস্ট জানায়, এ ঘটনার নেপথ্যে কোনো যৌন নিপীড়নের ঘটনা আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। এরকম কিছু ঘটে থাকলে স্বাস্থ্যকেন্দ্রে রোগীর নিরাপত্তা প্রশ্নের সম্মুখীন হবে।

জানা গেছে, গত এক দশক ধরে কোমায় আছেন ওই নারী। অ্যারিজোনা ফিওনিক্সের একটি চিকিৎসা কেন্দ্রই বলতে গেলে তার জগত। ২৪ ঘণ্টাই তাকে চিকিৎসক ও নার্সের নজরদারিতে থাকতে হয়।

কিন্তু বড়দিনের পর থেকে হঠাৎ তার প্রসব বেদনা শুরু হয়।  এতে চিকিৎসায় নিয়োজিত থাকা সংশ্লিষ্ট সবাই হতবাক হয়ে যান। কীভাবে সম্ভব হলো এটি! অবশেষে ২৯ ডিসেম্বর কোমায় থাকা অবস্থাতেই একটি সুস্থ ছেলে শিশুর জন্ম দেন তিনি।

স্থানীয় পুলিশ বিভাগের এক মুখপাত্র বলেন, ইতোমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে তারা কী মনে করছেন সে সম্পর্কে কিছু জানাতে রাজি হননি তিনি।

স্বাস্থ্যকেন্দ্রটি ৪০টি প্রোগ্রামে বছরে আড়াই হাজারেরও বেশি মানুষকে সেবা প্রদান করে থাকে। তারাও বিষয়টি খতিয়ে দেখা শুরু করেছে।

এক বিবৃতিতে স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষ জানায়, এ ঘটনার সত্য জানতে প্রয়োজনীয় সবকিছুই করবেন তারা। সব রোগী যাতে নিরাপদে থাকে সেটি নিশ্চিত করা হচ্ছে।

ট্যাগ: bdnewshour24 সন্তান