banglanewspaper

টানা তৃতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং ও নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘টানা তৃতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে  চীনের প্রধানমন্ত্রী একটি বার্তা পাঠিয়েছেন।’

প্রেস সচিব আরো জানান, বার্তায় চীনের প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক ও সহযোগিতা আরো জোরদার হবে।

এ ছাড়াও চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য এবং বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিসভা সোমবার বিকেলে বঙ্গভবনে শপথ গ্রহণ করেন।

এদিকে টানা তৃতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলিও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

অভিনন্দন বার্তায় খাড়গা প্রসাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য এবং বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের জন্যও শেখ হাসিনা ও তাঁর দল বাংলাদেশ আওয়ামী লীগকে চীন ও নেপালের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছিল।

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী