banglanewspaper

শপথের পরদিন নতুন মন্ত্রিসভার সদস্যরা সাভারে জাতীয় সৃতিসৌধে একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এলেন বসে চড়ে। এই ধরনের ঘটনা এর আগে কখনো ঘটেনি।

গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া মন্ত্রিসভার বাকি ৪৬ সদস্যকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে সাভারে নিয়ে যাওয়া হয় শীতাতপ নিয়ন্ত্রিত চারটি মিনিবাসে করে। একই যানে চড়ে ফেরেন তারা। নামের সংসদ ভবনে। পরে সেখান থেকে যার যার মতো করে গন্তব্যে ফেরেন।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, আসন না পাওয়ায় দুই সারি আসনের মাঝে ফাঁকা জায়গায় বাড়তি আসন জুড়েও বসতে হয় কয়েকজনকে। অবশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাসে চড়ে যাননি। তিনি তার জন্য বরাদ্দ করা গাড়িতে করেই যান সাভারে। 

৩০ ডিসেম্বরের নির্বাচনের পর সোমবার শপথ নেয় নতুন মন্ত্রিসভা। আর রীতি অনুযায়ী পরদিন সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হয়।

মন্ত্রিভার সব সদস্যকেই সরকারের পক্ষ থেকে গাড়ি দেওয়া হয়। ঢাকার বাইরে গেলে নিরাপত্তায় থাকে পুলিশের একাধিক গাড়িও।

নতুন নৌ পরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আগামীকালও আমরা বাসে করেই টুঙ্গীপাড়া যাব বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে।’

নতুন মন্ত্রিসভার সদস্যদেরকে নিয়ে বুধবার প্রধানমন্ত্রী যাচ্ছেন গোপালগঞ্জে। জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে ফিরবেন তারা। প্রধানমন্ত্রী যাবেন হেলিকপ্টারে করে।

ট্যাগ: bdnewshour24 বাস স্মৃতিসৌধে মন্ত্রীরা