banglanewspaper

প্রধানমন্ত্রীর নির্দেশনা পেলে মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর বিচারের জন্য সংশোধিত ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন’ এর খসড়া মন্ত্রিসভা বৈঠকে উপস্থাপনের জন্য পাঠানো হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

পুনর্বার আইনমন্ত্রী নিয়োগ পাওয়ায় লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। যদিও গত সরকারের সময়েও আইনটি মন্ত্রিসভায় উঠছে বলে একাধিকবার জানিয়েছেন আনিসুল হক।

আইনমন্ত্রী বিভাগের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘জামায়াতের বিচারের ব্যাপারে আইনটি করে দিয়েছি, আমাদের দায়িত্ব এটার শেষ দেখা। এটা শেষ করতে আমাদের পদক্ষেপ নিতে হবে।’

জামায়াতের বিচারের আইন সংশোধনের বিষয়টি কতদূর- পরে সাংবাদিকরা জানতে চাইলে আনিসুল হক বলেন, ‘আমরা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইনের সংশোধন তৈরি করে ক্যাবিনেট ডিভিশনে পাঠিয়ে দিয়েছিলাম।

ক্যাবিনেট ডিভিশন লেজিসলেটিভ ভাষা আবারও একটু ইয়ে (সংশোধন) করার জন্য বলেছে। আইনটি আমাদের কাছে আছে। আমরা চেষ্টা করব মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে আবারও আইনটি ক্যাবিনেট ডিভিশনে পাঠিয়ে দেব, যাতে এটা মন্ত্রিপরিষদে উপস্থাপন করা হয়। উপস্থাপন করা হলে এটা যাতে পাস হয়।’

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী জামায়াত