banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: “লাগবে বিদ্যুৎ, লাগবে বিদ্যুৎ......” এভাবেই “আলোর ফেরিওয়ালা” সেজে মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ। "শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ"- প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ব্যবস্থাপনা বিভাগ।

সরকারের প্রতিশ্রুতি রক্ষায় এই সমিতির নেতৃবৃন্দ থেকে শুরু করে কর্মকর্তারা খাওয়াদাওয়া ছেড়ে হুমড়ি পড়ে মাঠে নেমেছেন। এই সমিতির আওতায় ভালুকা, ত্রিশাল, মাওনা ও শ্রীপুরসহ উপজেলার বিভিন্ন  এলাকায় "আলোর ফেরিওয়ালা" নামে একটি কার্যক্রমের মাধ্যমে  একযোগে ফেরি করে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হচ্ছে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর শ্রীপুর জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী হুমায়ুন কবির  জানান, গত রবিবার থেকে শুরু হওয়া প্রকল্পের আওতায় অন্তত ১১টি দল একযোগে কাজ করে যাচ্ছেন ময়মনসিংহ  পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন এলাকাগুলোতে। গত দুই ৫দিনে তারা মাওনা,শ্রীপুরসহ কয়েকটি এলাকায় ৪শত গ্রাহককে মিটারসহ বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। 

গ্রাহকরা নিয়মানুযায়ী আবেদন ফি-১০০ টাকা, ভ্যাট-১৫ টাকা, মিটার জামানত-৪০০ টাকা ও সদস্য ফি-৫০ টাকাসহ মোট ৫৬৫ টাকা প্রদান করলেই ঘরে বসে মিটারসহ বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন বলেও জানান তিনি।

ময়মনসিংহ  পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর জিএম প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা  ছিলো  ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া। সে প্রতিশ্রুতি বাস্তবায়নে  ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ফেরি করে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হচ্ছে।  এরই ধারাবাহিকতায় আমাদের  বিদ্যুৎ কর্মীরা ভ্যানযোগে ফেরি করে ঘরে ঘরে মিটার সংযোগ দিচ্ছেন।

দালালদের খপ্পর থেকে রেহাই পেয়ে গ্রাহকরা সহজে ঘরে বসে বিদ্যুৎ পাচ্ছেন এবং এ সুযোগ অনির্দিষ্টকালের জন্য চলবে বলে নিশ্চিত করেন তিনি।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর গাজীপুর বিদ্যুৎ