banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: বছরের শুরুতেই দেশের তৈরি পোশাক খাতের শ্রমিকেরা সরকার নির্ধারিত মজুরী বৈষম্য ও সমন্বয়ের দাবিতে আন্দোলনে নামে। পরবর্তীতে সরকারের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শ্রমিকদের মজুরী পুনরায় বৃদ্ধি করা হয়। আর এ আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা করে একটি কুচক্রি মহল। 

এছাড়া, সরকার বিরোধেী মহল শ্রমিকদের এ আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করেছিলো ও আন্দোলনের নামে হামলা- ভাঙ্গচুর করেছে। তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হয়েছে।

আজ (বুধবার, ১৬ই জানুয়ারী) বিকেলে আশুলিয়ার জামগড়ায় সম্প্রতি শ্রমিক আন্দোলন নিয়ে ঢাকা জেলা পুলিশ ও শিল্পাঞ্চল পুলিশের এক সংবাদ সম্মলনে এই তথ্য জানানো হয়। 

সংবাদ সম্মলনে ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, সাধারন শ্রমিকদের আতঙ্কিত হওয়ার কোন কারন নেই। সাভার-আশুলিয়ায় মজুরী নিয়ে শ্রমিক আন্দোলনের ঘটনায় দুষ্কৃতকারিদের বিরুদ্ধে ১০ মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ থেকে ৩০ জন অপরাধীদের গ্রেপ্তার করা হয়েছে। 

তিনি আরও জানান, সাভার-আশুলিয়া শ্রমিকরা সবাই কাজে যোগ দিয়েছেন। এছাড়া নিরীহ শ্রমিকরা কেউ হয়রানি শিকার হবে না। এই ঘটনা নিয়ে কোন কারখানা থেকে শ্রমিক ছাঁটাই হলে, সংশ্লিষ্ট কারখানা ও সরকারের উধ্বর্তন মহলকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাসের কথাও তিনি জানান। 

এসময় উপস্থিত ছিলেন ঢাকা শিল্পাঞ্চল পুলিশ-১ এর এসপি সানা শামিনুর রহমান শামীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগন।

ট্যাগ: bdnewshour24 সাভার আশুলিয়া