banglanewspaper

নিজের দায়িত্বে থাকা জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে সচিবালয়ে প্রবেশ করেন তিনি। প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন উপলক্ষে সচিবালয়ে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

গতবারের মতো এবারও সরকার গঠনের পর বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনের মাধ্যমে সেই কার্যক্রম শুরু করলেন তিনি।

কাজে গতিশীলতা আনতে ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিতে প্রধানমন্ত্রী প্রতিটি মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি সরকার গঠনের পর প্রধানমন্ত্রী বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী পরিদর্শনের সময় বিগত সময়ে হাতে নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইতে পারেন। এছাড়া জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারেন তিনি।

প্রসঙ্গ, গত ৩০ ডিসেম্বর বহুল আলোচিত ও কাঙ্খিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৯৮ আসনের মধ্যে মহাজোটের শরিক আওয়ামী লীগ ২৫৬টি, জাতীয় পার্টি ২২টি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাসদ দুটি, বিকল্পধারা দুটি এবং বাংলাদেশ জাসদ, তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি (জেপি) একটি করে আসন পেয়েছে। এ ছাড়া বিএনপি পাঁচটি, গণফোরাম দুটি ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসন পেয়েছেন।

নির্বাচিত সংসদ সদস্যরা ৪ জানুয়ারি শপথ গ্রহণ করেন। তবে ফলাফল প্রত্যাখ্যান করে শপথ নেননি এক্যফ্রন্টের ৭ প্রার্থী। এরপর ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণ করে, যেখানে চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

ট্যাগ: bdnewahour24 প্রধানমন্ত্রী