banglanewspaper

বিশ্বনাথ রায়, (কুড়িগ্রাম) প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জোটগত নয়, দলীয় প্রতীকেই ভোট হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাই প্রথমবারের মতো সারা দেশে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকার পর্যায়ে উপজেলা পরিষদ নির্বাচন।এ বিষয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই কুড়িগ্রামের ফুলবাড়ীতে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ। সম্ভাব্য প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নির্বাচনি এলাকায় যে যার মতো প্রার্থিতার কথা বলে ভোটারদের নিকট দোয়া প্রার্থনা করছেন।

সরেজমিন উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাটে-ঘাটে চায়ের দোকানে যেখানেই দু-একটি লোক একত্রে হচ্ছে সেখানেই শুরু হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের আলোচনা-সমালোচনা, কে হচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী। এরই মধ্যে ক্ষমতাসীন দল আ.লীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়নের জন্য স্থানীয় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। শত শত মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রায় মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একাধিক প্রার্থী। তারা এলাকার উন্নয়নের পাশাপাশি শিক্ষাখাতে বেকার সমস্যার সমাধান ও মাদকমুক্ত করার লক্ষ্যে ইতিমধ্যেই উপজেলার ৬টি ইউনিয়নের স্কুল, কলেজ, মাদরাসা, উঠান বৈঠক, চায়ের দোকান, খুলি বৈঠক, ছোট ছোট বাজার, রাস্তার মোড়ে মোড়ে গণসংযোগ করে বেড়াচ্ছেন। ভোটারদের দিচ্ছেন বিভিন্ন উন্নয়নমূলক কাজের অঙ্গীকার। তবে সেদিক থেকে ক্ষমতার বাইরে থাকা বিএনপিতে নেই নির্বাচনের আমেজ নেই কোন প্রার্থী।

ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা পরিষদের চেয়াম্যান পদে আওয়ামীলীগের সম্ভাব্য একাধিক  হেভিওয়েট প্রার্থীরা হলেন,উপজেলা আওয়ামীলীগ সভাপতি, আতাউর রহমান শেখ, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার,আশি ও নব্বই দশকের সফল ছাত্রনেতা ও সাবেক সফল ভাইস চেয়ারম্যান আহাম্মদ আলী পোদ্দার রতন, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা যুবলীগ সহ-সভাপতি নজির হোসেন, উপজেলা যুবলীগ যুগ্ম-সম্পাদক উত্তম কুমার মোহন্ত এবং উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুল লতিফ থাকলেও মাঠে নেই বিএনপির কোনো প্রার্থী। 

এ ব্যাপারে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মাঠে থাকা  সম্ভাব্য প্রার্থীরা জানান, আমরা উপজেলার সব  ইউনিয়নে গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নৌকা মার্কার প্রার্থী দিবেন আমরা তার পক্ষে কাজ করবো। 

উপজেলা নির্বাচন বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান,উপজেলা নির্বাচন নিয়ে এখন পর্যন্ত কেন্দ্রীয় কোনো সিন্ধান্ত হয়নি। তাই আমি  আমি কোন মন্তব্য করতে পারছি না।

ট্যাগ: bdnewshour24 ফুলবাড়ী