banglanewspaper

ক্লান্তি মেটাতে কিংবা নেশার বশে আমরা অনেকেই চা পান করে থাকি। কিন্তু যদি শুনেন যে, কোন প্রকার খাবার না খেয়ে শুধু চা খেয়েই কেউ ৩০ বছর বেঁচে আছেন তাহলে নিশ্চয় অবিশ্বাস্য লাগলে। শুনতে অবাক মনে হলেও সত্যি এমন এক মহিলা আছেন ভারতের ছত্রিশগড়ে। ৩০ বছর ধরে শুধু চা পান করেই বেঁচে আছেন তিনি!

ছত্তিশগড়ের কোরিয়া জেলার বারাদিয়া গ্রামের বাসিন্দা পিল্লি দেবী। ছোটবেলা থেকেই আর পাঁচটা মেয়ের থেকে একটু আলাদা তিনি। পড়াশোনার চেয়ে খেলার মাঠকেই আপন করে নিয়েছিলেন। বাইশ গজে ব্যাটে-বলে একসময় ঝড়ও তুলেছেন। পিল্লি দেবী ১১ বছর বয়সে কোরিয়া জেলায় একটি টুর্নামেন্টে যোগ দিয়েছিলেন। বাড়ি ফেরার পর পিল্লির বাবা রতি রাম তার মেয়ের মধ্যে অদ্ভুত পরিবর্তন লক্ষ্য করলেন। 
পিল্লির বাবা বলেন, ‘তারপর আর মেয়ে কোনওদিন খাবার খেতে চায়নি। শুধু চা খেতে শুরু করে।’ পিল্লির স্বজনরা জানান, আগে দিনে একবার দুধ চা-র সঙ্গে পাউরুটি অথবা বিস্কুট খেতেন। বর্তমানে শুধুমাত্র লিকার চা খান। বিস্কুট কিংবা পাউরুটির ধার আর ধারেন না তিনি।

পিল্লির কথা শুনে শুধু গ্রামবাসীরাই অবাক হয়েছে তা নয়, চিকিৎসকরাও অবাক হয়ে গিয়েছেন। তাদের মতে, এভাবে কারও পক্ষে বেশিদিন বাঁচা অসম্ভব। কোন শক্তির জোরে পিল্লি সুস্থভাবে বেঁচে রয়েছেন, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন চিকিৎসকরা।

ট্যাগ: bdnewshour24 চা