banglanewspaper

যেখানে যে নিয়ম সে নিয়মই মানতে পছন্দ করেন তিনি। পৃথিবীর শীর্ষ সফটওয়্যার নির্মাণ প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা তিনি। বলছি বিল গেটসের কথা। আপাতত বিশ্বের শীর্ষ ধনীর স্থানটি জেফ বেজোসের কাছে হারালেও তালিকায় দুই নম্বরে রয়েছেন তিনি।   

খুব সাদামাটা জীবনযাপনের পাশাপাশি নিয়ম পালন তিনি পছন্দ করেন। আর এ কারণে সামান্য একটা বার্গারের জন্য সাধারণ মানুষের মতো লাইনে দাঁড়িয়ে গেলেন বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী! লাইনে দাঁড়িয়ে থাকা তার এমনই একটি ছবি ফেসবুকে প্রকাশ করেন মাইক্রোসফটের সাবেক কর্মী মাইক গ্যালোস। এরপর মুহূর্তেই তা ভাইরাল হয়ে পড়ে।

ছবিতে দেখা যায়, ধূসর রংয়ের প্যান্ট ও লাল সোয়েটার পরিহিত বিল গেটস পকেটে হাত ঢুকিয়ে বার্গারের জন্য লাইনে দাঁড়িয়ে আছেন। বিশ্বের অন্যতম শীর্ষ ধনী হলেও তিনি তার খ্যাতির সুবিধা নিয়ে লাইন ভেঙে সামনে যাওয়ার চেষ্টা করেননি।   

এজন্য মাইক গ্যালোস বলেছেন, ‘যখন আপনার সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ বিলিয়ন ডলার আর আপনি বিশ্বের সবচেয়ে বড় দাতব্য ফাউন্ডেশন চালান কিন্তু আবার একটি বার্গারের জন্য লাইনেও দাঁড়ান তখন ঘটনাটা অন্যরকম।’

ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিল গেটস বার্গার খেতে ভালোবাসেন। পছন্দের এই খাবার খেতে যেখানে সেখানে লাইনে দাঁড়িয়ে পড়েন তিনি। গত সপ্তাহেও সিয়াটলের একটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় তাকে লাইনে দাঁড়িয়ে বার্গার কিনতে দেখা যায়।

ফেসবুক পোস্টে মাইক গ্যালোস জানিয়েছেন, ছবিটি তিনি তোলেননি। মাইক্রোসফটের গোপন একটি গ্রুপ থেকে ছবিটি পেয়েছেন বলে জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 বিল গেটস বার্গার