banglanewspaper

বিপিএলের চলতি আসরে রানই পাচ্ছিলেন না সাব্বির রহমান। প্রথম ছয় ইনিংসের তার মোট রান সাকুল্যে ৫৬। তবু দল ভরসা রাখছিল এই ওপেনারের ওপর। শনিবার সেই ভরসার প্রতিদান দিলেন সাব্বির। সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডাসের্র বিপক্ষে ব্যাট করতে নেমে ৫১ বলে ৮৫ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি।

সাব্বিরের এই ইনিংসে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ সংগ্রহ করেছে সিলেট সিক্সার্স। সাথে অবশ্য অবদান রেখেছেন নিকোলাস পুরানও। ২৭ বলে অপরাজিত ছিলেন তিনি ৪৭ রানে।
এদিন টন হেরে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসকে হারায় সিলেট। শুরুতেই মারমুখি খেলতে থাক লিটনকে (৮ বলে ১১) ফেরান রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এরপর সাব্বিরের সাথে যোগ দেন আফিফ হোসেন। তিনিও প্রতিপক্ষের বোলারদের পিটিয়ে খেলতে থাকেন। একটি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ১১ বলে ১৯ রান তুলে ফেলেন আফিফ। কিন্তু রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

সিলেটের অধিনায়ক ডেভিড ওয়র্নারের শেষ ম্যাচ এটি। কিন্তু ব্যাট হাতে হাতে আলো ছড়াতে পারেননি তিনি। আউট হয়ে যান ব্যক্তিগত ১৯ রানে।

এরপর সাব্বিরের সাথে যোগ দেন নিকোলাস পুরান। দুইজনের মারমুখি ব্যাটিংয় দ্রুত রান উঠতে থাকে সিলেটের স্কোরবোর্ডে। সাব্বির-পুরান জুটিতে আসে ৮২ রান। এরপরই আউট হয়ে যান সাব্বির।

ইনিংসের শেষ ওভারের প্রথম বলে থামে সাব্বিরের তাণ্ডব। তার আগে ৬টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ৮৫ রান করেন তিনি। আর পুরাণ ৩টি ছক্কা ও ৪টি চারে সাজিয়ে ৪৭ রান করে অপরাজিত থাকেন।

রংপুরের হয়ে ৩১ রানে ২ উইকেট নিয়েছেন মাশরাফি। এছাড়া শফিউল ইসলাম নিয়েছেন এক উইকেট।

ট্যাগ: bdnewshour24 সাব্বির