banglanewspaper

ডাকসু নির্বাচন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনে অনাস্থার কোনো জায়গা নেই বলে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেছেন, ডাকসু নির্বাচনের জন্য আমরা সাধ্যমত চেষ্টা করব।

গতকাল রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় উপাচার্য এ মন্তব্য করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রায় ৫০ জন সাংবাদিক, ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ সহকারী প্রক্টরগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অধ্যাপক আখতারুজ্জামান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে নির্বাচনের সুন্দর একটা ব্যবস্থাপনা আছে। এখানে শিক্ষকদের বিভিন্ন কমিটির নিয়মিত নির্বাচন হচ্ছে। এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ আনতে পারেনি। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়; তাই ডাকসু নির্বাচন নিয়েও কারও অনাস্থা বা শঙ্কার কোনো কারণ নেই। এর জন্য আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করব।

বিভিন্ন ছাত্র সংগঠনের শঙ্কা ও অনাস্থার বিষয়গুলো সাংবাদিক সমিতির সদস্যরা উপাচার্যের কাছে উপস্থাপন করলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে ডাকসু নির্বাচন না থাকায় এখানে একটা শূন্যতা তৈরি হয়েছে। আমাদের অনেক কিছুই আবার নতুন করে ভাবতে হচ্ছে। আমাদের অনেক কাছেই ভুল থাকতে পারে। তবে এই নির্বাচন যখন একাডেমিক সিডিউলে চলে আসবে; তখন অনেক কাজই সহজ হয়ে যাবে।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, নির্বাচনে কেউ যেন কারও অধিকার ক্ষুন্ন করতে না পারে; সেজন্য আমরা ব্যবস্থা নেব। এসময় উপাচার্য গঠনতন্ত্র সংশোধন নিয়ে সাংবাদিকদের থেকে পরামর্শ নেন। সাংবাদিকরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের হলের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

ট্যাগ: bdnewshour24 ঢাবি উপাচার্য ঢাবি ডাকসু