banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া প্রতিনিধি: ফেনী জেলার  ছাগলনাইয়া উপজেলার ৮নং রাধানগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি, ছাগলনাইয়া বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক এর সিনিয়র সহ-সভাপতি মানবতার ফেরিওয়ালা আলী হোসেন মনির ৪২ বছরে ৪৪ বার রক্ত দান করায়  ২১ জানুয়ারি সোমবার সন্ধ্যায় এই বিশেষ সংক্ষিপ্ত সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় ছাগলনাইয়া বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক’র সভাপতি কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল মানবতার ফেরিওয়ালা আলী হোসেন মুনিরকে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইটি উপহার হিসেবে হাতে তুলে দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক’র সহ-সভাপতি সাংবাদিক কাজী আশিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল হোসেন মজুমদার আসিব, সদস্য ইঞ্জিনিয়ার আরিফুর রহমান খন্দকার  প্রমুখ।

মানবতার ফেরিওয়ালা আমরা শুধু নামে শুনেছি কিন্তু  আজ  এমন একজন ফেরিওয়ালার গল্প লিখছি যিনি স্থাপন করেছেন মানবতার এক বিরল দৃষ্টান্ত।

তিনি হলেন ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি, ছাগলনাইয়া বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক’র সিনিয়র সহ-সভাপতি মানবতার ফেরিওয়ালা আলী হোসেন মনির। যিনি ইতিমধ্যে উনার জীবনের ৪৪ তম রক্ত দান করছেন।

 তিনি ৪৪ বার রক্ত দান করে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন।

তার সাথে আলাপচারীতায় জানা গেল রক্ত দান ই তার নেশা।একজন রুগীর জন্য যখন স্বজনরা  রক্তের প্রয়োজনে দিশেহারা হয়ে যায়  ঠিক তখনই যদি ডাকা হয় তাকে তিনি নি:স্বার্থভাবে  রক্ত দিতে ছুটে যান সেই অসহায় রুগির পাশে,। দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে যেখানেই হোক।যত গভীর রাতই হোক।তিনি নিজে যিদি ইতিমধ্যে রক্ত দিয়ে থাকেন  তাহলে অন্যের থেকে হলেও তিনি রক্তের ব্যবস্থা করে দেন।

 এ যেন সত্যিই মানবতার বিরল দৃষ্টান্ত।

ট্যাগ: bdnewshour24 ফেনী