banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আজ (২২-১-১৯) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিনের নেতৃত্বে উক্ত মানববন্ধনে উপস্থিত ছিল সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে এরিন জানান, “ডেস্ক ক্যালেন্ডারে পরপর দুই বছর যারা বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যাকে অবমাননা করেছে, আমরা তাদের বিচার চাই"।

তিনি আরো বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমরা যে কোন নৈতিক দাবী নিয়ে আন্দোলন করতেই পারি, তবে এই নৈতিক দাবির পক্ষে আন্দোলনের কারণে আমাদের বহিষ্কারের হুমকি দেওয়া হচ্ছে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনাবাহী সংগঠন হুমকিতে ভয় পায়না”। 

পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানতে চাওয়া হলে এরিন জানান, ‘দাবী-দাওয়া মানা না হলে আমরা আমরণ অনশনের ডাক দিবো কিন্তু অবশ্যই তা ক্লাস পরীক্ষা বন্ধ করে নয়।’

এদিকে অস্থিরতা মুক্ত হয়ে দ্রুত ক্লাসে ফিরতে চায় সাধারণ শিক্ষার্থীরা। এক ছাত্রী বলেন, ‘আন্দোলন করার পরও আমরা ক্লাসে ফিরে গিয়েছি। আমরা যেমন চাই ক্লাসে ফিরতে, আমাদের দাবি শিক্ষকরাও যেন আমাদের ক্লাস নিতে এগিয়ে আসেন। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর, তাদের কাছ থেকে আমরা সেশনজট আশা করিনা।’

মানববন্ধন পালটা মানববন্ধন অনেকটা স্থবির হয়ে পরেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। গতকাল (২১-১-১৯) মৌন মিছিল ও মানববন্ধন করে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। মানব বন্ধন শেষে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. নাজমুল হাসান শনিবার (২৬-০১-২০১৯) পর্যন্ত সকল প্রকার ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষনা দেন এবং শিক্ষকদের উপর হামলাকারী শিক্ষার্থীদের বিচার না হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানান।

ট্যাগ: bdnewshour24 যবিপ্রবি