banglanewspaper

বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের ‘স্পর্শকাতর’ বিষয়গুলোর সমাধানে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরানকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সার্ক কার্যকরে ইমরানকে সক্রিয় পদক্ষেপ নিতে হবে বলেও মত দিয়েছেন তিনি।

রোববার ভারতীয় সংবাদমাধ্যম সিএনএন নিউজ এইটিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি সাক্ষাৎকার প্রকাশ করা হয়েছে। ওই সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন।

চলতি বছর অনুষ্ঠিতব্য সার্ক সম্মেলনে বাংলাদেশের ভূমিকা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সার্কে আমরা দ্বিপাক্ষিক বিষয়ে কোনও আলোচনা করতে পারি না। ভারতের সঙ্গে পাকিস্তানের কিছু সমস্যা আছে। আর আমদের কথা বলতে গেলে বলব, আমরা এখন স্বাধীন দেশ। আমাদের নিজস্ব লক্ষ্য ও উদ্দেশ্য আছে। কিন্তু আমার কাছে অর্থনৈতিক উন্নয়নের জন্য আঞ্চলিক সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ।’

পাকিস্তান ও বাংলাদেশের দ্বিপাক্ষিক স্পর্শকাতর বিষয়ে শেখ হাসিনা বলেন, এখন এটা পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিষয় যে তিনি কীভাবে সামনে অগ্রসর হবেন সমস্যাগুলির সমাধানে।

ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমি ইমরান খানকে অভিনন্দন জানাই। একজন ক্রিকেট খেলোয়াড় হিসেবে আমি তাকে পছন্দ করি। তিনি খুব ভালো ক্রিকেট খেলতেন। সবসময় ছক্কা মারতেন। এখন আমি দেখার অপেক্ষায় আছি, তিনি প্রধানমন্ত্রী হিসেবে কী করেন।’

ট্যাগ: bdnewshour24 ইমরান খান