banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ‘অফুরন্ত খবর’ এই স্লোগানকে ধারণ করে প্রতিষ্ঠার তৃতীয় বর্ষপূর্তি পালন করেছে অনলাইন ভিত্তিক গণমাধ্যম প্রবাহ২৪.কম। তবে প্রবাহ২৪’র প্রতিষ্ঠাবার্ষিকীর এবারের আয়োজন ছিল একেবারেই অনাড়ম্বর।

প্রখ্যাত গীতিকার ও সঙ্গিত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল এর হঠাৎ মৃত্যুতে প্রতিষ্ঠা বার্ষিকীর সব আয়োজন স্থগিত করে গণমাধ্যমটি।

সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজ স্থগিত করে মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর একটি অডিটোরিয়ামে ঘরোয়া আয়োজনে কেক কেটে তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়। এরপর শিশু ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ঘরোয়া এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক পরিচালক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম-মহাসচিব ডা. জুলফিকার লেনিন, প্রবাহ২৪.কম এর উপদেষ্টা ও সাংবাদিকতার শিক্ষক শেখ মোহাম্মদ আব্দুর রাজ্জাক, ফোকটিভি বাংলার পরিচালক শেখ শাহিন প্রমুখ।

এছাড়া প্রবাহ২৪ এর সাংবাদিক, কর্মকর্তা, কলাকুশলীরা ও শুভাকাঙ্খিরা উপস্থিত ছিলেন।

ঘরোয়া এই আয়োজনের শুরুতেই আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

অতঃপর সংক্ষিপ্ত আলোচনায় প্রবাহ২৪.কম এর সম্পাদক ডা. সাহেদ ইমরান বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন। তিনি প্রবাহ২৪ এর সাথে ছিলেন, আমরা ২০১৮ সালে যখন ফোকটিভি বাংলা করলাম তখনও তিনি আমাদের সাথে সার্বক্ষণিক ছিলেন। তিনি ছিলেন একজন জীবন্ত কিংবদন্তি। এই কিংবদন্তির প্রয়াণে আমরা শোকাহত। তাঁর সৃষ্টি ও কর্ম যাতে বিশ্বজুড়ে বিস্তৃত হয় সেই চেষ্টা আমরা অব্যহত রাখব।’

তিনি আরও বলেন, ‘সমাজের যেসব মানুষের কথা গণমাধ্যমে খুব বেশি আসে না তাদের কথা তুলে ধরার জন্যই প্রবাহ২৪ প্রতিষ্ঠিত হয়েছিল। আমরা গত তিন বছর ধরে সেই চেষ্টা অব্যাহত রেখেছি। আগামীতেও এই চেষ্টা অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় অনলাইন ভিত্তিক গণমাধ্যম প্রবাহ২৪.কম। চারিদিকে অফুরন্ত খবর ছড়িয়ে, প্রচলিত গণমাধ্যমে না বলা মানুষদের কথাকে প্রকাশ করে এগিয়ে যাচ্ছে ভিন্ন ধারার এই গণমাধ্যমটি।

ট্যাগ: bdnewshour24 প্রবাহ২৪