banglanewspaper

আমরা কখনও কখনও এমন কিছু ঘটনা এমন কিছু সময়ের মুখোমুখি হই যা আমাদের সত্যিই অবাক করে দেয়। নিজের চোখকেও তখন অবিশ্বাস্য মনে হয়। কিন্তু অদ্ভূত হলেও সেই ঘটনাকে সত্যি বলেই মনে নিতে হয়। এই যেমন কেউ একজন দুই গ্লাস পানির বিনিময়ে হাতে পেয়ে গেলো ৮ লাখ টাকা!

যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলাইনার একটি রেস্তোরাঁয় সম্পতি তেমনই এক কাণ্ড ঘটে গেলো রেস্তোরাঁয় এক ব্যক্তি কিছু খেতে এলেন। কিন্তু এসেই অর্ডার দিলেন পানি। পানও করলেন দুই গ্লাস। আর ওয়েটারকে বকশিস হিসেবে দিলেন পাঁচ-দশ টাকা নয়, পাক্কা ৮ লাখ টাকা! 

এক নারীকর্মীর জীবনে তেমনই এক স্মরণীয় ঘটনা ঘটেছে। ক্যারোলিনার গ্রিনভিলে শহরে সুপ ডগস রেস্টুরেন্টে কর্মী এলাইনা কাস্টারের জীবনে বিস্ময়কর দিনটি আসে।

ওই কাস্টমার পানির অর্ডার দিলে সুন্দরী এলাইনা পানি দেন তাকে। রেস্তোরাঁ থেকে বের হওয়ার আগে এলাইনার জন্য বকশিস হিসেবে লোকটি রেখে যান ১০ হাজার মার্কিন ডলার। টাকায় রূপান্তর করলে যা দাঁড়ায় ৮ লাখ ৩৯ হাজার ৫০০ (এক ডলার সমান ৮৩.৯৫ টাকা হিসেবে)।

টেবিলের ওপর একটি নোট লিখে যান ওই ভদ্রলোক। সেখানে লিখা ছিল- ‘সুস্বাদু পানির জন্য ধন্যবাদ।’

মার্কিন দৈনিক নিউজ অ্যান্ড অবজারভারকে কাস্টার বলেন, ‘এটা যে সত্যি হতে পারে, ভাবিইনি। আমি সেটা তুললাম এবং তা ছিল এত মোটা শত ডলারের বান্ডিল। একটু নেড়েচেড়ে দেখলাম এবং ব্রেটকে জিজ্ঞেস করলাম, ‘এটা কী?’ ভেবেছিলাম, কেউ হয়তো আমার সঙ্গে মজা করছে।’

পাঠক আরও চমকে যাবেন এটা জেনে যে, যে লোকটি কাস্টারকে বকশিসটা দিলেন তিনি আর কেউ নন- খোদ নামকরা ইউটিউব ব্যক্তিত্ব মিস্টার বিস্ট। যার ইউটিউব চ্যানেলে রয়েছে ৮ দশমিক ৮ মিলিয়ন সাবস্ক্রাইবার। 
 

ট্যাগ: bdnewshour24 টাকা