banglanewspaper

রাসেল আহমেদ, যবিপ্রবি প্রতিনিধি: সকল অচলবস্থা নিরসনে আগামীকাল ২৭ জানুয়ারী রবিবার থেকে সকল প্রকার একাডেমিক কার্যক্রম ও ক্লাস-পরীক্ষাতে ফিরছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ ।

শনিবার (২৬ জানুয়ারি) শিক্ষক সমিতির সাধারণ সভাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা পরবর্তী সময়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান সাংবাদিকদের জানান, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তির্বগের অনুরোধে আমরা ক্লাস-পরীক্ষাতে ফিরছি। আমরা সব ধরনের কার্যক্রম চালাব তবে একটি অপ্রীতিকর ঘটনার নিন্দা স্বরূপ আমরা প্রতিদিন বেলা ১২.০০ থেকে ২.০০ ঘটিকা পর্যন্ত আমাদের সকল প্রকার একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান আরও জানান, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক সোহাগকে গতরাতে তার বাসা ঘেরাও করে প্রাননাশের হুমকি দেয় একদল অজ্ঞাতনামা সন্ত্রাসী। আমরা পুরোপুরিভাবেই ক্লাস পরীক্ষাতে ফিরতে চেয়েছিলাম কিন্তু আমাদের নিরাপত্তা ও কর্মচারী সমিতির সম্পাদককে সহমর্মিতা জানিয়ে আমরা পরবর্তী রিজেন্ট বোর্ড পর্যন্ত আমরা এ কর্মসূচী অব্যাহত রাখব এবং রিজেন্ট বোর্ড পূর্ববর্তী সময় পর্যন্ত কালোব্যাজ ধারন করব। তারপরও যদি আমরা সুষ্ঠু বিচার না পাই তাহলে আমরা রিজেন্ট র্বোডের পরদিনই পরবর্তীতে আরও কঠোর কর্মসূচী দিব।

হুমকির বিষয়ে জানতে চাওয়া হলে কর্মচারী সমিতির সম্পাদক সোহাগ মুঠোফোনে জানান, আমাকে হুমকি দেওয়া হয়েছিল কিন্তু কে বা কারা কি কারনে আমাকে  এ হুমকি দিয়েছে আমি তার কারন জানি না।

উল্লেখ্য যে, প্রতিকী নৌকাকে অপসারণ, র‌্যাগিংয়ের নামে নোংরা পোস্টার টাঙানো, ছাত্রলীগের নামে কটূক্তি, ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির অবমাননার অভিযোগ এনে গত ১২ জানুয়ারী এ ঘটনার বিচার দাবি করে আন্দোলনের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারপর শিক্ষককে হুমকি, শিক্ষকদের মানববন্ধনে হামলা করার দায়ে একই দিনে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সমিতি।

ট্যাগ: bdnewshour24 যবিপ্রবি