banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ,ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দুইদিনব্যাপী (২৫ ও ২৬ শে জানুয়ারি) বিডিএফ-আইএলও ন্যাশনাল ডিবেট ফেস্ট এর বিভাগীয় পর্ব। আঞ্চলিক সহযোগীতায় ছিল বরিশাল ডিবেটিং সোসাইটি।

বরিশাল  বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে-বাংলা মেডিকেল কলেজ ও বরিশাল ব্রজমোহন (বিএম.) কলেজ থেকে নিবন্ধনকৃত ১৬টি দলের ভিতরে ১৪টি দল অংশগ্রহন করে।

১ম দিনের প্রথম পর্বে  অনুষ্ঠিত হয় সংসদীয় বিতর্কের সেশন। সেশন পরিচালনা করেন, বিডিএফ এর সৌরভ অধিকারী, মাহফুজ মিশু। সংসদীয় বিতর্কের সেশনের পরে অনুষ্ঠিত হয় ১ম ও ২য় রাউন্ডের প্রতিযোগীতা।  

দ্বিতীয় দিনে সেমিফাইনাল ও ফাইনাল শেষে বিজয়ী ও রানার্সআপ  হয় বরিশাল বিশ্ববিদ্যালয় এর দল দুটি দল।বিজয়ী দলে আছেঃ আমিনুল ইসলাম আশিক,শাহরিয়ার শুভ ও সাইফুল ইসলাম খান সিফাত।

রানার্স আপ হিসেবে ট্রফি জয় করে মোহাম্মদ বাহাউদ্দিন কবির,আবুবকর সিদ্দীক শোয়েব,এবং রাফিকুল ইসলাম ইয়ামিন। বিজয়ী দল ও রানার্স আপ দল দুটি দলই বরিশাল বিশ্ববিদ্যালয়ের।  

ডিবেটর অফ দ্যা টুর্নামেন্ট হয়, বিইউডিএস এর সদস্য মমিন ইউ আহমেদ এবং ডিবেটর অফ দ্যা ফাইনাল এর ট্রফি অর্জন করেন বিইউডিএস-এর আরেক সদস্য শাহরিয়ার চৌধুরী। 

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিইউডিএস এর সম্মানিত মডারেটর সুনীতি দেবী মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর সহসভাপতি আহমেদ রেজা এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল চিফ দিপু হাফিজুর রহমান,আইএল ও এন প্রোগ্রাম অফিসার খাদিজা আক্তার। 

এই প্রসঙ্গে বিইউডিএস-এর সভাপতি গাজী মো মুয়িদুল হক বলেন, "বিভাগীয় পর্যায়ের এই সাফল্য জাতীয় পর্যায়ে অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করছি।"

দুইদিনব্যাপী আয়োজিত এই বিতর্ক উৎসবের ভেন্যুসহ সার্বিক সহযোগীতায় ছিল  বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।  

ট্যাগ: bdnewshour24 ববি