banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের বিন্দুবাড়ী গ্রামে অবস্থিত বিন্দুবাড়ী গাউসুল আজম সিনিয়র মাদরাসার এক নৈশ প্রহরীর পেনশনের টাকা উত্তোলনের ব্যাপারে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। 

রবিবার (২৭ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর নিহত নৈশ প্রহরীর স্ত্রী মোছাঃ রেজিয়া এ লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৫ মাস পূর্বে মোছাঃ রেজিয়ার স্বামী আব্দুল ওহাব মারা যায়। যিনি বিন্দুবাড়ী গাউসুল আজম সিনিয়র মাদরাসায় নৈশ প্রহরী ছিল। তখন তার বেতন স্কেল ছিল ৮২০০ টাকা।  সে অনুযায়ী তার স্বামীর পেনশনের  যে টাকা আসে তা উত্তোলনের জন্য মাদরাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ আসাদুজ্জামান   আসাদের নিকট বহুবার গেলেও তাকে ফিরিয়ে দেয়া হয়। এক পর্যায়ে তাকে (রেজিয়াকে) ৩০ হাজার টাকা নিয়ে পেনশন উঠানোর আবেদন ও অন্যান্য কাগজে সই করতে বলে। এতে রাজি না হলে পেনশনের টাকা পাবেনা বলেও জানানো হয় । পরে নৈশ প্রহরীর স্ত্রী রেজিয়া বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় একটি লিখিত সাধারণ ডায়েরি করে। 

রেজিয়া খাতুন জানান, স্বামী মারা যাবার পর থেকে অর্থের অভাবে অর্ধহারে-অনাহারে দিন পার করছি। পেনশনের টাকা উত্তোলনের জন্য অনেক বার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদের নিকট গেলও তা উঠানোর জন্য সঠিক তথ্য দেয়নি।   তিনি আমাকে বলে, টাকা উঠানো এত সহজ না। 

উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে, নৈশ প্রহরীর ৮২০০ স্কেলে ১৪ বছরে মোট টাকা আসে ৪৫৯২০০ । যেখানে ১ বছরে ৩টি বেতনের টাকা ও কল্যাণ ট্রাষ্টের জন্য  ১ বেতনের টকার সমান।  

সে হিসেবে ওই ভুক্তভোগীর কাছ থেকে ৪২৯২০০ টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করা হয়েছে বলে দাবি  জানায় ভুক্তভোগী। 

এ ব্যাপারে বিন্দুবাড়ী গাউসুল আজম সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদের মোবাইল ফোনে কল দিলে কেটে তা দেয়। এরপর ফোন দিয়ে তার বিরুদ্ধে আনিত  অভিযোগ অস্বীকার করে আগামীকাল তার সাথে দেখা করতে বলেন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, পেনশনের টাকা উত্তোলনের জন্য নির্দিষ্ঠ ফর্মে আবেদন করতে হবে। পরবর্তীতে চাকুরীজীবির স্কেল অনুযায়ী  যথা সময়ে পেনশন পাবে। সেখানে মাদরাসা অধ্যক্ষের টাকা হাতিয়ে নেয়ার কোন সুযোগ নাই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার জানান,  অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী আইনী প্রদক্ষেপ গ্রহন করা হবে।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর