banglanewspaper

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আপ্যায়নে গণভবনে চা চক্রে অংশ নিলেন দেশের রাষ্ট্রদূত এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধানরা। এতে ৪৮টি দেশের প্রতিনিধিরা অংশ নেন বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসস। এছাড়া ২৫টি আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধান অনুষ্ঠানে যোগ দেন।

সোমবার বিকালে এই আপ্যায়ন করেন সরকার প্রধান। তিনি ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাদের সঙ্গে ছবিও তোলেন তিনি। টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান ও চা চক্রের আয়োজন করেন। তার সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে এই আয়োজন করা হয়ে।

বিকাল ৪.১০ মিনিটে প্রধানমন্ত্রী উপস্থিত হন অনুষ্ঠান স্থলে। অতিথিদের বসার জন্য সবুজ লনে চেয়ার, টেবিল, মোড়া, মাদুরের ব্যবস্থা করা হয়। মাটির হাঁড়িতে টেবিলে টেবিলে দেওয়া হয় মোয়া, কদমা, নাড়ুর মতো দেশীয় মুখরোচক খাবারে আপ্যায়িত করা হয় অতিথিদের।

আরো ছিল ফুচকা, চটপটি, পাটিসাপটা, ভাঁপা, চিতই, পুলি পিঠা। আরো ছিল ছিল কাবাব, নান, পরোটা, নানা ধরনের শরবত, চা ও কফি।

প্রবীণ আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমে, এস এ মালেক, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মশিউর রহমান, তারেক আহমেদ সিদ্দিক ও সালমান এফ রহমান, জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনও এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তার স্ত্রী পেপপি সিদ্দিক, প্রধামন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এবং প্রেস সচিব ইহসানুল করিমও এ সময় উপস্থিত ছিলেন।

ট্যাগ: গণভবন কূটনীতিক