banglanewspaper

সাব্বির রহমান ইস্যুতে মুখ খুললেন নাজমুল হাসান পাপন। নাহ, রাজধানী ঢাকায় নয়। বন্দরনগরী চট্টগ্রামে এসে সাব্বিরের বিষয়ে নিজস্ব মতামত ব্যক্ত করেছেন বিসিবি বিগবস। রংপুর রাইডার্স আর ঢাকা ডায়নামাইটসের হাইভোল্টেজ ম্যাচ দেখতে আজ সন্ধ্যায় রাজধানী ঢাকা থেকে বিমানে উড়ে এসেছেন তিনি।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রেসিডেন্ট রুমে বসে খেলা দেখতে দেখতে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে সাব্বিরকে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দলে নেয়া নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি।

বিসিবিপ্রধান একটি বড় তথ্য দিয়েছেন। তাহলো, সাব্বিরের শাস্তির মেয়াদ কমিয়ে আনার বিষয়টি নাকি ঠিক তার জানা ছিল না। মানে তিনি সেভাবে জানতেন না। কে বা কারা কীভাবে কোন প্রক্রিয়ায় সাব্বিরের শাস্তির মেয়াদ এক মাস কমিয়ে তাকে নিউজিল্যান্ড সফরে নেয়া হয়েছে, সেটি সম্পর্কে নাকি কিছুই জানা নেই পাপনের।

বিসিবি বস বলেন, ‘যখন জাতীয় দলের খেলোয়াড় তালিকা আমার কাছে সই করার জন্য আসে, সবার লিস্ট সই করার পর আমি জিজ্ঞাসা করেছিলাম সাব্বিরের শাস্তির ব্যাপারটা। শাস্তি শেষ হচ্ছে কবে? আমাকে বলেছে শাস্তি শেষ। হয়তো ভুল করে বলেছে। একটা হতে পারে মেয়াদটা কমিয়ে দেয়াতে শাস্তি কমে গেছে। আমি তখন জিজ্ঞাসা করি নাই।’

অনেক কথার ভিড়ে পাপন এটাও জানিয়ে দিয়েছেন, আগের মতো দল গঠন ও খেলোয়াড় নির্বাচনে সেভাবে সম্পৃক্ত নন তিনি। আগে দল গঠনে হস্তক্ষেপ করলেও এখন আর তিনি কিছুই করেন না-এমনটা জানিয়ে বিসিবিপ্রধান বলেন, ‘আসলে আগে আমি প্রতিটা জিনিসে যুক্ত ছিলাম। বিশেষ করে টিমের ব্যাপারে, স্কোয়াড নিয়ে। কিন্তু গত তিন মাস ধরে আমি কিন্তু আমি একদম অফ। একদমই ইন্টারফেয়ার করছি না। এখন ওরা (নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট) করছে।’

তার ধারণা, সাব্বিরের ব্যাপারে হয়তো অধিনায়ক মাশরাফি আর কোচ স্টিভ রোডস উৎসাহী। তারা দুজন হয়তো বিশ্বকাপের কথা মাথায় রেখেই সাব্বিরকে দলে চেয়েছে। আর সে কারণেই নিউজিল্যান্ড সফরে নেয়া।

পাপনের অনুভব, বিশ্বকাপের আগে সাব্বিরকে দলের সাথে রেখে শারীরিক, মানসিক ও ক্রিকেটীয় দিক থেকে প্রস্তুত করার জন্যই হয়ত তার শাস্তির মেয়াদ কমিয়ে দলে নেয়া হয়েছে।

ট্যাগ: bdnewshour24 সাব্বির বিসিবি সভাপতি