banglanewspaper

চট্টগ্রাম পর্ব শেষেও বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় বাংলাদেশি বোলারদের রাজত্ব। সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকার সেরা পাঁচের চারজনই বাংলোদেশি। আর সেরা দশে নয়জন বাংলাদেশি। সেরা দশজনের মধ্যে শুধুমাত্র পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি আছেন সাত নম্বরে।

চলতি আসরে ১১ ম্যাচে ২১ উইকেট নিয়ে সবার উপরে আছেন সিলেট সিক্সার্স বোলার তাসকিন আহমেদ। গড়ে ৮.৭৫ রান দেওয়া তাসকিনের সেরা বোলিং ফিগার ৪/২৮।

১৮ উইকেট নিয়ে এই তালিকায় দুই নম্বরে আছেন চিটাগং ভাইকিংস তারকা আবু জায়েদ চৌধুরী রাহি। ১১ ম্যাচ খেলা এই বোলারের সেরা বোলিং ফিগার ৩/২৫। এই তালিকায় তিন নম্বরে আছেন রংপুর রাইডার্স বোলার ফরহাদ রেজা। ১১ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন তিনি। সমান ১৭ উইকেট নিয়ে তালিকায় চার এবং পাঁচে আছেন সাকিব আল হাসান- মাশরাফি বিন মর্তুজা।

চলতি বিপিএলে ইতিমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চিটাগং ভাইকিংস।  বাকি এক জায়গা নিয়ে লড়াই ঢাকা-রাজশাহীর। অর্থাৎ গ্রুপ পর্বের খেলা প্রায় শেষের দিকে। কাল থেকে মাঠে মিরপুর শের-ই বাংলায় মাঠে গড়াবে চতুর্থ ও শেষ পর্ব। টুর্নামেন্টের ফাইনাল আগামী ৮ ফেব্রুয়ারি।

নাম                                 ম্যাচ       উইকেট       সেরা বোলিং            

তাসকিন আহমেদ                   ১১         ২১          ৪/২৮

আবু জায়েদ রাহী                   ১১         ১৮          ৩/২৫  

ফরহাদ রেজা                       ১১         ১৭           ৪/৩২

সাকিব আল হাসান                ১০         ১৭            ৪/১৬

মাশরাফি বিন মর্তুজা             ১১          ১৭            ৪/১১

ট্যাগ: bdnewshour24 উইকেট