banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: "মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না, ও বন্ধু...... ভূপেন হাজারিকার এ গানের বাস্তবতা যেন দুই তরুণের হৃদয়ে গেঁথে আছে। মানবতায় উজ্জীবিত হয়ে তারা গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের বাউনী দক্ষিন পাড়া গ্রামের নিজামুদ্দিনের ছেলে এসএসসি পরীক্ষার্থী ক্যান্সারে আক্রান্ত  রায়হানের চিকিৎসার জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।

বঙ্গবন্ধুর আদর্শে গঠিত পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি যুব স্পোটিং ক্লাবের সভাপতি আরিফ হায়দার ও উপদেষ্টা শিশির প্রধান এর উদ্যোগে আবু রায়হানকে বাঁচাতে এগিয়ে আসুন সবাই-এ স্লোগানে গত ৩১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে এ দুই তরুণ উপজেলার বিভিন্ন রাস্তা, বাজারের দোকান, বন্ধু-বান্ধব, স্কুল-কলেজসহ সকলের কাছে "সহায়তার বাক্স" হাতে নিয়ে টাকা উঠান। এ যেন মানবতার এক দারুণ প্রতিচ্ছবি।

পরে ১ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ১২ টায় তাদের উঠানো টাকা সরাসরি রায়হানের মায়ের কাছে পৌঁছে দেন।

এর আগে রায়হানের বিদ্যালয় ও বিবেক ফাউন্ডেশনসহ একাধিক স্থান হতে রায়হানের  চিকিৎসার  সাহায্য আসে।

সহায়তার টাকা পেয়ে আবু রায়হানের মা জাহানারা বেগম বলেন, বাবারা, আমার রায়হানের  চিকিৎসার  সাহায্যে তোমাদের অবদান ভুলার নয়। দোয়া করি তোমরা অনেক বড় হও। মানুষের সাহায্যে এভাবেই  এগিয়ে আসো।

হাজী আঃ কাদের প্রধান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, ক্যানসারে আক্রান্ত রায়হানের চিকিৎসার যারা যারা এগিয়ে আসছেন  সকলকে ধন্যবাদ জানাই। বিশেষ করে এ দুই তরুণকে। যারা রাত-দিন পরিশ্রম করে সাহায্যের অর্থ জোগাচ্ছেন।  তাদের জন্য দোয়া। আসুন, সকলে রায়হানের পাশে দাঁড়ায়।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারী  বিডিনিউজ আওয়ার২৪-এ "শ্রীপুরে ক্যান্সারে আক্রান্ত রায়হান বাঁচাতে চায়" শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এর পর থেকেই বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান রায়হানের চিকিৎসার জন্য সহায়তা দিতে এগিয়ে আসতে শুরু করে।  

জানা যায়, গত বছর  রায়হানের নাভীর পাশে একটি টিউমার আকৃতি বস্তু দেখা দিলে ময়মনসিংহের একটি ক্লিনিকে তা অপারেশন করা হয়। প্রথম দিকে তা শুকালেও পরবর্তীতে তাতে ব্যাথা শুরু হয়। এক পর্যায়ে তার অবস্থা খারাপের দিকে চলে আসে। পায়খানার রাস্তা দিয়ে রক্ত বের হতে থাকে। এতে তার দেহ শুকিয়ে যেতে থাকে। পরে তাকে ঢাকার মহাখালী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরিক্ষা শেষে ডাক্তাররা  জানায়, রায়হানের শরীরে ক্যানসার ছড়িয়ে পড়েছে।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর গাজীপুর