banglanewspaper

রাসেল আহমেদ, যবিপ্রবি প্রতিনিধি: আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগীতা ২০১৯ এর উদ্বোধনী ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ১০ উইকেটে হারিয়েছে যবিপ্রবির মেয়েরা। ঢাকা বিশ্ববিদ্যায়ের শারীরিক শিক্ষা দপ্তরের আয়োজনে অত্র বিশ্ববিদ্যায়ের কেন্দ্রীয় খেলার মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। খেলা শেষে তিনি অভিনন্দন জানান যবিপ্রবির নারী ক্রিকেট দলকে। আরো উপস্থিত ছিলেন শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক ফিরোজ কবীর। এছাড়া দলের প্রধান নির্বাচক ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক নওশীন আমিন, দলীয় কোচ ছিলেন শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক জিল্লুর রহমান ও একাউন্টিং এন্ড ইনফমেশন সিস্টেম বিভাগের প্রভাষক সারমিন আক্তার।

প্রথম বারের মত অংশগ্রন করা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নারী ক্রিকেট দল টস জিতে ফিল্ডিংয়ের সিন্ধান্ত নেয় দলীয় অধিনায়ক সাবরিনা আক্তার জেবা। উদ্বোধনী ম্যাচে ব্যাট করতে নেমে ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ উইকেট হারিয়ে ১০০ রান করে।

এ দিকে যবিপ্রবির দলীয় অধিনায়ক জেবা ৪ ওভার বল করে দেন মাত্র ১৫ রান। মাসুমা জান্নাত আশা ৩ ওভাওে দেন ২৩ রান এবং ২ উইকেট লাভ করেন। দলীয়-সহ অধিনায়ক ফারজানা আক্তার ববি ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে ১ উইকেট লাভ করেন। নির্ধারিত ওভার শেষে ১০১ রানের লক্ষ্য ব্যাট করেন যবিপ্রবি নারী ক্রিকেট দল।

উদ্বোধনী জুটিতে সুমি আক্তার ও অরুন্ধুতী রায় ১০১ রানের পার্টনারশিপ করে দলকে জিতিয়ে মাঠে ছাড়ে দুজন। শেষ পর্যন্ত সুমি ৩৩ রান ও অরুন্ধুতী ৪৪ রান করেন অপরাজিত থাকে। 

উল্লেখ্য, খেলার দ্বিতীয় ম্যাচে আগামীকাল সকাল ৯ টায় যবিপ্রবির মেয়েরা লড়বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাথে। এই টুর্নামেন্টে ৬ টি দল অংশ গ্রহন করছে এবং আগামী ৫ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। পরর্বতী প্রতিটি ম্যাচ ঢাকা বিশ্ববিদ্যায়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

ট্যাগ: bdnewshour24 যবিপ্রবি